শিরোনাম
বুধবার, ৭ জুলাই, ২০২১ ০০:০০ টা

গৃহ নির্মাণ প্রকল্পে দুর্নীতিতে জড়িতদের গ্রেফতার দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের অধীনে গৃহ নির্মাণ প্রকল্পে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ এবং প্রকল্প পরিচালকসহ দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। গতকাল সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক মো. আল মামুন এক প্রেস বিজ্ঞপ্তিতে এই দাবি জানিয়েছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, মুজিববর্ষ উপলক্ষে প্রায় ১ লাখ ২৩ হাজার গৃহহীন মানুষকে ২ শতক জায়গার ওপর ২ কক্ষ বিশিষ্ট গৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে, যা বিশ্বের ইতিহাসে একটি অনন্য রেকর্ড ও গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে বিবেচিত হয়েছে। এটি প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ছিল। অত্যন্ত দুঃখের বিষয়, সেই প্রকল্পেও ব্যাপক অনিয়ম ও দুর্নীতি পরিলক্ষিত হয়েছে।

 নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করায় সামান্য বৃষ্টিতে অনেক ঘর ভেঙে পড়েছে। সামান্য বাতাসে অনেক বাড়ির টিনের চাল ভেঙে পড়েছে। উপজেলা প্রশাসনের অসাধু কর্মকর্তা ও স্থানীয় ইউপি চেয়ারম্যানরা ঠিকাদারের কাছে মোটা অঙ্কের কমিশন নেওয়ার কারণেই বাড়ি নির্মাণের কাজগুলো নিম্নমানের হয়েছে।

আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতির মাধ্যমে সরকারের সফল অর্জনগুলোকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে উল্লেখ করে নেতারা দায়ীদের শাস্তি নিশ্চিত না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করার হুঁশিয়ারি দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর