বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

চমেকে সার্ভার জটিলতায় টিকায় ভোগান্তিতে চবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) কেন্দ্রের সার্ভার জটিলতায় করোনার টিকা নিতে ভোগান্তিতে পড়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থীরা। গতকাল সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত এ ভোগান্তি পোহাতে হয়। ফলে অনেক শিক্ষার্থী কেন্দ্রে এসেও ফিরে যান।

জানা যায়, সার্ভার জটিলতায় গতকাল দুপুর পর্যন্ত মাত্র ২৬ জন শিক্ষার্থী টিকা নিতে পেরেছেন। অথচ মঙ্গলবার টিকা নিয়েছেন ৬৫ জন। শিক্ষার্থীরা লাইন ধরে অপেক্ষা করলেও টিকা নিতে পারছেন না। ফলে দূর থেকে আসা শিক্ষার্থীরা পড়েন ভোগান্তিতে। টিকা না পেয়ে ফিরে গেছেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এ কেন্দ্রে প্রতিদিন সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত শিক্ষার্থীদের টিকা দেওয়া চলছে।

শিক্ষার্থীদের অভিযোগ, লকডাউন অবস্থায় তারা বিভিন্ন স্থান থেকে কষ্ট করে টিকা নিতে কেন্দ্রে এসেছেন। কিন্তু সার্ভার জটিলতায় তিন-চার দিন আগে নিবন্ধন করেও অনেকে টিকা নিতে পারছেন না।

চমেক টিকা কেন্দ্রের সিনিয়র স্টাফ রাজীব দাশ বলেন, ‘আজ (গতকাল) সুরক্ষা অ্যাপসের সার্ভার ডাউন হয়ে যায়। ফলে কার্ড স্ক্যান করতে না পারায় টিকা দিতে বিলম্ব হয়।

এর পরও ২৬ জনকে টিকা দেওয়া হয়েছে। মোবাইলে এসএমএস না এলেও নিবন্ধনকারীদের টিকা কার্ড স্ক্যান করে টিকা দেওয়া হচ্ছে। অ্যাপসের গতি বাড়লে এ সমস্যা আর থাকবে না।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর