মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১ ০০:০০ টা

বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন

নিজস্ব প্রতিবেদক

ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করা হয়েছে। গত রবিববার এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন-২০১৮-এর ৫ নম্বর ধারা অনুযায়ী সরকার কর্তৃক নিম্নবর্ণিত ব্যক্তিদের সমন্বয়ে বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। রমেশ চন্দ্র সেন এমপি সিনিয়র ভাইস চেয়ারম্যান-১ এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান-২ হিসেবে বেগম আরমা দত্ত এমপি দায়িত্ব পালন করবেন। ধর্মবিষয়ক মন্ত্রণালয় সচিব মো. নূরুল ইসলাম (পদাধিকার বলে) ট্রাস্টি বোর্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবেন। এ ছাড়া প্রজ্ঞাপনে সুপ্ত ভূষণ বড়ুয়াকে  ভাইস চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে।

বৌদ্ধধর্মীয় কল্যাণ ট্রাস্টের ১২ সদস্যবিশিষ্ট পুনর্গঠিত ট্রাস্টি বোর্ডের অন্য ট্রাস্টিরা হলেন মিথুন রশ্মি বড়ুয়া, ববিতা বড়ুয়া, রূপনা চাকমা, মং ক্য চিং চৌধুরী, রঞ্জন বড়ুয়া, জয় সেন তঞ্চঙ্গ্যা ও জ্যোতিষ সিংহ। প্রজ্ঞাপন অনুসারে পুনর্গঠিত ট্রাস্টি বোর্ডের মেয়াদকাল চলতি বছরের ২৫ জুলাই থেকে পরবর্তী তিন বছর পর্যন্ত বলবৎ থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর