বুধবার, ১৪ জুলাই, ২০২১ ০০:০০ টা

টিকা কূটনীতিতে সরকার ব্যর্থ

জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, টিকা কূটনীতিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। বিশে^র সব দেশ যখন করোনা টিকা দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে ফেলেছে, তখনো আমাদের করোনা টিকার পূর্ণ নিশ্চয়তা মেলেনি। মাস্ক পরে আর সাবান দিয়ে হাত ধুয়ে করোনা মোকাবিলা করা সম্ভব হবে না। গতকাল বনানী কার্যালয়ে জাতীয় পার্টি ঢাকা মহানগরী উত্তরের বিভিন্ন থানা কমিটির নেতার সঙ্গে পল্লীবন্ধুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

জাতীয় পার্টি ঢাকা মহানগরী উত্তরের সাধারণ সম্পাদক প্রেসিডিয়াম সদস্য মো. শফিকুল ইসলাম সেন্টুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন প্রমুখ।

জি এম কাদের বলেন, করোনা পরিস্থিতি ভয়াবহ। বিশেষজ্ঞদের মতে অবস্থা আরও খারাপ হতে পারে। সময়মতো মানুষকে টিকা দিতে ব্যর্থ হওয়ায় করোনা পরিস্থিতি এতটা খারাপ হয়েছে। তিনি বলেন, কখনই এ দেশে লকডাউন সফল হবে না। কারণ দেশের বেশির ভাগ মানুষেরই ঘরে খাদ্য নেই, পকেটে পয়সা নেই। তাই খাদ্য সহায়তা না দিলে ক্ষুধার্ত মানুষ ঘরের বাইরে বের হবেই।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় বর্তমান সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। দেশে লকডাউন হচ্ছে না, মানুষের জীবন-জীবিকাও হচ্ছে না। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে উদ্ভট কথা বলা হচ্ছে, যার সঙ্গে বাস্তবতার মিল নেই। মানুষের জীবন-জীবিকা নিয়ে পরিহাস করছে সরকার। প্রতিটি মানুষের জীবন-জীবিকার দায়িত্ব নিতে হবে সরকারকেই। দেশের অধিকাংশ গ্রামেই করোনা ছড়িয়ে পড়েছে, কোনো নিয়ন্ত্রণ নেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর