বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ ০০:০০ টা

কথিত মুখ্য পরামর্শক সেই ইমরান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য পরামর্শক পরিচয় দেওয়া ড. এম এম বোরহান উদ্দিন ইমরানকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তিনি এই পরিচয় ব্যবহার করে বিভিন্ন জনের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

মঙ্গলবার বিকালে রাজধানীর ধানমন্ডি থেকে তাকে গ্রেফতার করেছে সিআইডি। গতকাল তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এর আগে গত ৫ জুলাই তার বিরুদ্ধে ধানমন্ডি থানায় একটি মামলা করেন আবু সাঈদ নামে এক ব্যক্তি।

সিআইডি সূত্র জানায়, ইমরান নিজেকে প্রধানমন্ত্রীর প্রজেক্ট ইভালুয়েশন কমিটির প্রধান পরামর্শক হিসেবে পরিচয় দিতেন।

এই পরিচয় দিয়ে আবু সাঈদের ছেলে শাহরিয়ার হোসেন মারুফকে বাংলাদেশ মেডিকেল কলেজে ভর্তি করিয়ে দেবেন বলে ৫০ লাখ টাকা দাবি করেন। ২০১৯ সালের ২৫ অক্টোবর ইমরানকে ৪ লাখ টাকা দেন সাঈদ।

এ ছাড়া বিভিন্ন তারিখে ইমরানের ব্যাংক অ্যাকাউন্টে ৩৬ লাখ ৩১ হাজার টাকা দিয়েছেন। এরপর বাংলাদেশ মেডিকেলে ভর্তি করিয়ে দিতে না পারায় টাকা ফেরত চাইলে সাঈদকে ১৮ লাখ টাকার একটি চেক দেন ইমরান। কিন্তু ইমরানের ব্যাংক অ্যাকাউন্টে কোনো টাকা না থাকায় প্রতারিত হয়ে ফিরে আসেন সাঈদ। পরে ব্যাংকের মাধ্যমে ২ লাখ টাকা দেন ইমরান। বাকি ৩৮ লাখ ৩১ হাজার টাকা আত্মসাৎ করেন।

গোলাম মোস্তফা নামে আরেক ব্যক্তির বোনকে কারারক্ষীর চাকরি দেওয়ার নামে সাড়ে তিন লাখ টাকা, মিঠুন সরকার নামে এক ব্যক্তিকে ঢাকা ব্যাংকে চাকরি দেওয়ার নামে ৫ লাখ ৪৩ হাজার টাকা এবং শাহীন নামে আরেক ব্যক্তিকে চাকরি দেবেন বলে ৬ লাখ টাকা আত্মসাৎ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর