বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ ০০:০০ টা

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে সুবল চন্দ্র সাদ্দাম নামে বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। গতকাল ভোর ৫টার দিকে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের মহিষতুলী সীমান্তের মেইন পিলার ৯২০-এর সাব পিলার ৮-এর কাছে তিনি নিহত হন। ঘটনার পরপরই লাশ বিএসএফ নিয়ে গেছে। নিহত সুবল চন্দ্র সাদ্দাম আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের ফলিমারী গ্রামের পেলকু চন্দ্রের ছেলে।

বিজিবি, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার ভেলাবাড়ীর দুলালী সীমান্ত হয়ে ১০-১২ জনের একটি দলের সঙ্গে ভারতের অভ্যন্তরে হিজলতলা গ্রামে গরু আনতে যান। ভোর রাতে সবাই মিলে গরু নিয়ে সীমান্ত অতিক্রম করার সময় বিএসএফের ৭৫ ব্যাটালিয়নের কৈমারী ক্যাম্পের টহলরত সদস্যরা তাদেরকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে। সবাই পালিয়ে যেতে পারলেও ঘটনাস্থলে সুবল চন্দ্র সাদ্দাম গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এ সময় আরও দুই গরু পারাপারকারী গুলিবিদ্ধ হন। তাদের গোপনে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ভেলাবাড়ী ইউপির ৫ নম্বর ওয়ার্ড সদস্য রজব আলী বলেন, বাংলাদেশ থেকে ৪ গজ ভারতের ভিতরে ঘটনাটি ঘটে, পরে ভারতীয় বিএসএফ লাশটিকে নিয়ে যান। এ বিষয়ে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গরু আনতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৌহিদুল আলম জানান, ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদসহ পতাকা বৈঠকের আহ্‌বান জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর