রবিবার, ১৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

করোনায় সাংবাদিক মিজানুর রহমান তোতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, যশোর

করোনায় সাংবাদিক মিজানুর রহমান তোতার মৃত্যু

দৈনিক ইনকিলাবের দক্ষিণাঞ্চলীয় প্রতিনিধি, প্রেস ক্লাব যশোরের সাবেক সভাপতি মিজানুর রহমান তোতা (৬৫) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে তিনি ইন্তেকাল করেন।

তিনি কোভিড-১৯ আক্রান্ত ছিলেন। একই সঙ্গে তার মস্তিস্কে রক্তক্ষরণও হয়েছিল। গত ৩ জুলাই তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

বাদ জোহর যশোর শহরের খয়েরতলা কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় যশোরের সাংবাদিক, রাজনীতিক, জনপ্রতিনিধি, আত্মীয়-স্বজন ও প্রতিবেশিরা অংশ নেন। এর আগে হাসপাতাল থেকে মরদেহ যশোর শহরের খয়েরতলা এলাকায় মরহুমের বাসভবনে নেওয়া হলে সেখানে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

সাংবাদিক মিজানুর রহমান তোতা বিভিন্ন সময়ে অবিভক্ত যশোর সাংবাদিক ইউনিয়ন ও প্রেস ক্লাব যশোরের নেতৃত্ব দিয়েছেন। তিনি একবার প্রেস ক্লাব যশোরের সম্পাদক ও তিনবার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ৭০-এর দশকের শেষদিকে স্থানীয় দৈনিক স্ফুলিঙ্গে যোগদানের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেছিলেন মিজানুর রহমান তোতা। এরপর বিভিন্ন জাতীয় দৈনিকে কাজ করার পর তিনি দৈনিক ইনকিলাবে যোগ দেন। ৪৫ বছরের সাংবাদিকতা জীবনে একটানা ৩৫ বছরই তিনি ইনকিলাবে থেকেছেন।

সর্বশেষ খবর