সোমবার, ১৯ জুলাই, ২০২১ ০০:০০ টা

চামড়া নিয়ে কারসাজি করলেই ব্যবস্থা

-ডিজি র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, পশুর চামড়া নিয়ে কারসাজি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমাদের কাছে খবর রয়েছে পশুর চামড়ার বাজার ধস নামাতে একটি মুনাফালোভী চক্র বা সিন্ডিকেট কারসাজি করার চেষ্টা করছে। এ বিষয়ে র‌্যাবের কঠোর নজরদারি অব্যাহত রয়েছে। আমরা চাই দেশের চামড়া যাতে ট্যানারিমুখী হয়। গতকাল পূর্বাচলে কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি অনুসরণ ও গৃহীত নিরাপত্তা পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি, অপস্) কর্নেল কে এম আজাদ, এডিজি (প্রশাসন) ইমতিয়াজ আহমেদ, পরিচালক (লিগ্যাল ও মিডিয়া) কমান্ডার খন্দকার আল মঈন, পরিচালক (গোয়েন্দা) লে. কর্নেল খায়রুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 র‌্যাব ডিজি বলেন, পশুর হাটে আগতদের অনুরোধ করব, আপনারা স্বাস্থ্যবিধি অনুসরণ করুন। মাস্ক ব্যবহার করুন, সবার সঙ্গে স্যানিটাইজার রাখুন। পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে পশু কেনাকাটা করুন।

 জাল টাকা শনাক্তে র‌্যাবের বুথ স্থাপন করা হয়েছে জানিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, ‘ঈদ এলেই গরুর হাটে জাল টাকার ছড়াছড়ি হয়ে থাকে। অনেক সময় দেখি, জাল টাকা দিয়ে একশ্রেণির প্রতারক চক্র মানুষকে ঠকানোর চেষ্টা করে থাকে। সে জন্য আমরা জাল টাকা শনাক্তকরণ মেশিন রেখেছি। অন্য ব্যাংকগুলোও জাল টাকা শনাক্তে মেশিন দিয়ে বুথ স্থাপন করেছে। কারও কোনো বিষয়ে সন্দেহ হলে র‌্যাবের সহযোগিতা নিন। এরই মধ্যে আমাদের অভিযানে বাড্ডা, মিরপুর, মোহাম্মদপুর, চট্টগ্রাম ও নাটোর থেকে প্রচুর জাল টাকা উদ্ধার হয়েছে।

অপরাধীদের হুঁশিয়ারি দিয়ে চৌধুরী মামুন বলেন, অনলাইনে এবার পশু কেনাবেচা হচ্ছে। আমরা ভার্চুয়াল জগতে পেট্রোলিং করছি। সাধারণ মানুষ যাতে প্রতারিত না হয় এ জন্য আমাদের কার্যক্রম অব্যাহত আছে। তারপরও কেউ যদি কোনো প্রতারক চক্রের মাধ্যমে প্রতারিত হন, আমাদের জানান। আমাদের সহায়ত গ্রহণ করুন। অপরাধীদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে। যারা সাধারণ মানুষের নিরাপত্তা বিঘিœত করবে বা যারা অপরাধের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। র‌্যাবের হটলাইন নম্বরে কল করার পরামর্শ দেন তিনি। নম্বরগুলো হলো- ০২৫৫৬৬৯৯৯৯ ও ০১৭৭৭৭২০০২৯।

সর্বশেষ খবর