মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১ ০০:০০ টা

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমর দর্শন ও সশস্ত্র বাহিনী’ বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক

আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)-এর ৫০ বছরে পদার্পণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল গতকাল আইএসপিআর প্রকাশিত ইতিহাসসমৃদ্ধ ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমর দর্শন ও সশস্ত্র বাহিনী’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন।

আইএসপিআর জানায়, এ বইতে বঙ্গবন্ধুর ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের পর থেকে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা সংগ্রাম, বিজয় দিবস এবং পরবর্তী তিন বছর তাঁর শাসনামলে সমর দর্শন ও স্বাধীন বাংলাদেশে সশস্ত্র বাহিনী কীভাবে গঠিত হয় ও বাহিনীসমূহের আধুনিকায়ন সম্পর্কে পাঠক জ্ঞান অর্জন করবে।

আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামালকে আইএসপিআর আয়োজিত অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য ধন্যবাদ জানান।

এর আগে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আইএসপিআর অফিস প্রাঙ্গণে বৃক্ষরোপণ অভিযানের অংশ হিসেবে একটি বকুল গাছের চারা রোপণ করেন। পরে আইএসপিআর পরিদফতরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ একটি গাছের চারা রোপণ করেন। এ সময় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা ও আইএসপিআরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর