মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১ ০০:০০ টা

রাজশাহীতে দুই কথিত সাংবাদিক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর গোদাগাড়ীতে একজন ভ্যানচালক ?হিন্দু যুবকের কাছে ১২ হাজার টাকা দাবি করেছিলেন কথিত দুই সাংবাদিক ওয়াসিম আল রাজি ও নাসিম আলী। তারা সাংবাদিক পরিচয়ে এলাকায় চলছিলেন। টাকা না পেয়ে তার নামে ফেসবুকে ভুয়া আইডি খোলেন। পরিকল্পনা মতো, হিন্দু যুবককে ফাঁসাতে ইসলাম ও মুসলমানদের কোরবানি নিয়ে অপমাননাকর ও কুরুচিপূর্ণ কনটেন্ট তৈরি করে ভুয়া আইডিতে পোস্টের আগে বিভিন্ন জনের ম্যাসেঞ্জারে পাঠিয়ে দেন।

 ফলে রবিবার কাঁকনহাট ও আশপাশের এলাকায়  মানুষের মাঝে ক্ষোভ ও উত্তেজনা তৈরি হয়। ঘটনার খবর পেয়ে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন সন্ধ্যায় ছুটে যান কাঁকনহাটে। হিন্দু যুবককে শনাক্ত ও আটক করা হয়। শুরু হয় তদন্ত। তদন্তে বেরিয়ে আসে ভ্যানচালক হিন্দু যুবকটি আসলে পড়ালেখা জানেন না। তার ফেসবুকে কোনো আইডিও নেই। তাকে তাৎক্ষণিক ছেড়ে দেওয়া হয়। প্রযুক্তির সহায়তায় চিহ্নিত ও গ্রেফতার করা হয় ঘটনার মূলহোতা কথিত দুই সাংবাদিককে। ডিজিটাল আইন ও ধর্মীয় উসকানির মাধ্যমে সাম্প্রদায়িক হিংসা সৃষ্টির অভিযোগে মামলার পর দুজনকে আদালত হয়ে কারাগারে পাঠানো হয়েছে।

রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন জানান, ভ্যানচালককে ফাঁসাতে ভুয়া আইডি খুলে সাম্প্রদায়িক উসকানি দেওয়ার চেষ্টা করেছিল। প্রযুক্তির সহায়তায় এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হয়েছে।

সর্বশেষ খবর