বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

চার মাস পর কমিটি পেল ময়মনসিংহ জেলা ছাত্রলীগ

ময়মনসিংহ প্রতিনিধি

টানা ৪ মাস কমিটি শূন্য থাকার পর নেতৃত্ব পেল ময়মনসিংহ জেলা ছাত্রলীগ। তবে নতুন এ কমিটি নিয়ে সংগঠনের ত্যাগী বঞ্চিত ও সাবেক ছাত্রলীগ নেতাদের মাঝে বিতর্কের ঝড় বইছে। সোসাল মিডিয়ায় এ নিয়ে ঝড় উঠেছে। অভিযোগ উঠেছে, বিগত সময়ে রাজপথে অচেনা একজনকে ঐতিহ্যবাহী ময়মনসিংহ জেলা ছাত্রলীগের  নেতৃত্বে আনা হয়েছে। সেই সঙ্গে ছাত্রদল করে আসা দলে অনুপ্রবেশকারীকেও দেওয়া হয়েছে নেতৃত্বে। ফলে দীর্ঘ শ্রম ঘামে রাজপথে সক্রিয়রা হয়েছেন বঞ্চিত। জেলা ছাত্রলীগের সাধারণ কর্মীদের অভিযোগ, সাধারণত ময়মনসিংহের কোনো বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছেলেকে কমিটির শীর্ষ নেতৃত্বে দেওয়া হয়। এই রেওয়াজ এবার মানা হয়নি। নবগঠিত ময়মনসিংহ জেলা ছাত্রলীগের শীর্ষ পদটিতে যাকে দেওয়া হয়েছে তিনি ঢাকায় থাকেন। পড়াশোনাও করছেন ঢাকাতে। বিগত জেলা ছাত্রলীগের কর্মকান্ডে তার উপস্থিতি ছিল না বললেই চলে। জানা যায়, নতুন কমিটির নেতৃবৃন্দকে অনেকেই সামাজিক  যোগাযোগ মাধ্যমে (ফেসবুকে) অভিনন্দন জানালেও বঞ্চিত ও সাবেক ছাত্র নেতাদের কেউ কেউ বলছেন এটি একটি পকেট কমিটি হয়েছে। কমিটির শীর্ষ  নেতৃত্বে যারা পদ পেয়েছেন তারা অনেকেই স্থানীয় রাজনীতিতে অপরিচিত। এ নিয়ে সোসাল মিডিয়ায় চলছে সমালোচনার ঝড়।

গত শনিবার (৩১ জুলাই) রাত ১১ টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত পৃথক দুটি বিজ্ঞপ্তিতে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের আংশিক পূর্ণাঙ্গ কমিটি ও মহানগর ছাত্রলীগের আংশিক আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মোহাম্মদ আল আমিনকে সভাপতি ও হুমায়ূন কবিরকে সাধারণ সম্পাদক করে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের আংশিক কমিটি  ঘোষণা করা হয়। এ কমিটিতে সহ-সভাপতি ২৪ জন, যুগ্ম সাধারণ সম্পাদক ৯ ও সাংগঠনিক সম্পাদক রয়েছেন ৯ জন। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর