শিরোনাম
শনিবার, ৭ আগস্ট, ২০২১ ০০:০০ টা

দেশ করোনামুক্ত হোক সরকার তা চায় না

----- ইকবাল মাহমুদ টুকু

নিজস্ব প্রতিবেদক

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, দেশ করোনামুক্ত হোক সরকার তা চায় না। চাইলে সরকার আরও উদ্যোগ গ্রহণ করত। তারা ধরেই নিয়েছে, দেশে ১৮ কোটি লোকের মধ্যে ৪-৫ লাখ লোক মারা গেলে কিছুই হবে না। তিনি গতকাল সকালে গাজীপুরে দলের করোনা হেল্প সেন্টার ভার্চুয়ালি উদ্বোধনকালে এ মন্তব্য করেন। টুকু বিএনপির করোনা পর্যবেক্ষণ জাতীয় কমিটির আহ্বায়ক।

গাজীপুর জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে জয়দেবপুরে জেলা কার্যালয়ে ‘করোনা হেল্প সেন্টার’ উদ্বোধন উপলক্ষে সকালে এই ভার্চুয়াল অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে জেলা ও মহানগরের ১৬টি ইউনিটে অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, স্যানিটাইজারসহ ওষুধপত্র বিতরণ করা হয়। এই হেল্প সেন্টার থেকে করোনা রোগীর জন্য সার্বক্ষণিক টেলিমেডিসিন সেবা চালু রয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

জেলার আহ্বায়ক ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে মহানগর আহ্বায়ক সালাহউদ্দিন সরকার, জেলার সদস্য সচিব কাজী সাইয়েদুল আলম বাবুল, যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান, মহানগর সদস্য সচিব সোহরাব উদ্দিন ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক শওকত হোসেন বক্তব্য দেন। অনুষ্ঠানে বিএনপির সহ-শ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান ও নির্বাহী কমিটির ডা. মাজহারুল আলমসহ জেলা ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, স্বাস্থ্য অধিদফতরের  মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলে একজন আলোচিত কর্মকর্তা আছেন, তিনি তার ভেরিফাইড ফেসবুকে বলেছেন, এসব লকডাউন-টকডাউন উঠিয়ে দাও। মরতে হলে মরবে। প্রকৃতির সঙ্গে মিলিয়ে আমাদের বাঁচতে হবে। তিনি জাতীয় কমিটির একজন পাওয়ারফুল সদস্য। তিনি যখন এ কথা বলেন, তার অর্থ কী দাঁড়াচ্ছে? যে পারবে না সে মরবে, যে পারবে সে বেঁচে থাকবে-এই নীতিতে সরকার চলছে।

 

সর্বশেষ খবর