সোমবার, ৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

ব্যারিস্টার সুমনের বার কাউন্সিল সনদ বাতিল দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

‘জয় বাংলা’ ও ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগানকে রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদানের দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। এই দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে সংগঠনটি। একই সঙ্গে এই স্লোগানকে অবমাননা করার অভিযোগে ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বার কাউন্সিল সনদ বাতিলের দাবিও জানিয়েছে সংগঠনটি।

মুক্তিযুদ্ধ মঞ্চ, ঢাবি শাখার সভাপতি সনেট মাহমুদের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন, বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুন, সহ-সভাপতি মাকসুদ হাওলাদার প্রমুখ নেতারা। সমাবেশ শেষে সায়েদুল হক সুমনের ছবি পুড়িয়ে প্রতিবাদ জানান তারা।

এ সময় আল মামুন বলেন, ‘জয় বাংলা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা মানে বাংলাদেশকে অবমাননা করার শামিল। ব্যারিস্টার সায়েদুল হক সুমন দেশের উচ্চ আদালতের রায় এবং সংবিধান চরমভাবে লঙ্ঘন করেছেন। জয় বাংলা স্লোগান দিয়ে বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে আমাদের পিতারা এদেশ স্বাধীন করেছেন। জয় বাংলা ও জাতির পিতা বঙ্গবন্ধুকে অবমাননা আমরা কখনই মেনে নেবে না। আমরা অবিলম্বে সুমনের বার কাউন্সিলের সনদ বাতিলের দাবি জানাচ্ছি। কারণ সুমনের মতো রাষ্ট্রদ্রোহী সুপ্রিম কোর্টের আঙ্গিনায় থাকতে পারে না।

সুমনকে যুবলীগ থেকে বহিষ্কার করার সিদ্ধান্তকেও স্বাগত জানান আল মামুন। তিনি বলেন, সরকারের কাছে দাবি, জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানকে রাষ্ট্রীয় স্লোগান হিসেবে স্বীকৃতি দিয়ে দ্রুত গেজেট প্রকাশ করতে হবে। রাষ্ট্রের সর্বক্ষেত্রে জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগান ব্যবহার করা রাষ্ট্রের প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব।

 

সর্বশেষ খবর