মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

৪৭০ ভরি ওজনের ৩৩ সোনার বারসহ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া বালুখালী টিভি টাওয়ার এলাকায় অভিযান চালিয়ে ২ কোটি ৯১ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ৪৭০ ভরি ওজনের ৩৩টি সোনার বারসহ একজন রোহিঙ্গাকে আটক করেছে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)। গতকাল দুপুর ২টায় বিষয়টি নিশ্চিত করেছেন ৩৪ বিজিবির পরিচালক অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ।

আটক ব্যক্তি হলেন জিরো পয়েন্টে অবস্থিত তমব্রু কোনাপাড়া রোহিঙ্গা ক্যাম্পের জয়নুল আবেদীন (৬৫)। পরিচালক আলী হায়দার জানান, গতকাল কতিপয় চোরাকারবারি অবৈধভাবে সোনার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে এনে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাবে এমন তথ্যের ভিত্তিতে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)-এর তমব্রু বিওপির সদস্যরা কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫ নম্বর পালংখালী ইউপির টিভি টাওয়ার নামক স্থানে রাস্তার পাশে অবস্থান নেয়। পরে ভোর সাড়ে ৬টার দিকে মো. জয়নাল আবেদীনকে সীমান্ত হতে কুতুপালংয়ের দিকে পায়ে হেঁটে আসতে দেখে সন্দেহভাজন হিসেবে তল্লাশির জন্য আটক করা হয়।

তিনি আরও জানান, তার শরীর পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করে তার কোমরে লুঙ্গির ভাঁজে অতিকৌশলে লুকায়িত অবস্থায় ২ কোটি ৯১ লাখ ৪০ হাজার টাকা মূল্যমানের ৪৭০ ভরি ওজনের মিয়ানমারের ২৪ ক্যারেট/৯৯৯.৯৯ পিওর ৩৩টি সোনার বার উদ্ধার করা হয়।

আটক মো. জয়নাল আবেদীনকে উখিয়া থানায় সোপর্দ এবং তার কাছ থেকে উদ্ধার করা সোনার বার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম চলছে।

সর্বশেষ খবর