রবিবার, ১৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ১ লাখ ৪০ হাজার ইয়াবা পিস উদ্ধার করেছে বিজিবি। বিজিবি ৩৪ ব্যাটালিয়নের এ অভিযানে কাউকে আটক করা যায়নি। গতকাল ভোর রাতের দিকে উখিয়ার গোলডেবার পাহাড় নামক স্থানে এ অভিযান চালানো হয়। কক্সবাজারের বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে উখিয়ার রাজাপালং ইউপির গোলডেবার পাহাড় নামক এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ইয়াবা পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে টহলদলের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ করতে থাকে। এ সময় টহলদল আত্মরক্ষার্থে চোরাকারবারিদের লক্ষ্য করে দুই রাউন্ড পাল্টা গুলি চালায়। একপর্যায়ে চোরাকারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে পাহাড়ি গহিন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

 ঘটনাস্থল থেকে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ১ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 উল্লেখ্য, কক্সবাজারের বিজিবি ৩৪ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি হতে এ পর্যন্ত ২৯ লাখ ৫০ হাজার ২৬২ ইয়াবা উদ্ধারসহ ১৫১ জন পাচারকারীকে আটক করা হয়েছে।

সর্বশেষ খবর