সোমবার, ১৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা
পরীমণি সংশ্লিষ্টতার খবর প্রকাশ

ডিজিটাল নিরাপত্তা আইনে সিটি ব্যাংকের মামলা

নিজস্ব প্রতিবেদক

চিত্রনায়িকা পরীমণির সঙ্গে সিটি ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের জড়িয়ে সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগমাধ্যমে ‘মিথ্যা তথ্য’ প্রচার করায় মামলা করেছে সিটি ব্যাংক কর্তৃপক্ষ। শনিবার রাতে সিটি ব্যাংকের ফার্স্ট ভাইস  প্রেসিডেন্ট (হেড অব কোর্ট) গাজী এম শওকত হাসান বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর গুলশান থানায় মামলাটি করেন। গুলশান থানার ওসি আবুল হাসান বলেন, মামলা হয়েছে, আমরা তদন্ত শুরু করেছি। বাদীর অভিযোগের সত্যতা পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

এজাহারে বলা হয়, পরীমণি ইস্যুতে সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিনিয়র কর্মকর্তাদের চরিত্র হনন করে সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক, ইউটিউব, ওয়েবসাইট) মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করা হচ্ছে। এতে ব্যাংক, ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য, ব্যবস্থাপনা পরিচালক এবং অন্য কর্মকর্তাদের সুনাম ক্ষুণ্ণ হচ্ছে। অজ্ঞাতনামা আসামিরা সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালক ও অন্যান্য কর্মকর্তাদের অনুমতি ছাড়াই বানোয়াট তথ্য ব্যবহার করে ফেসবুক, ইউটিউব চ্যানেল ও অন্যান্য ওয়েবসাইটে মিথ্যা এবং মানহানিকর তথ্য ছড়াচ্ছে।

সিটি ব্যাংকের সুনাম ক্ষুণ্ণ করার অপচেষ্টা, ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালককে সমাজের চোখে হেয় প্রতিপন্ন করাসহ ব্যাংক থেকে অসাধু উপায়ে অর্থ আদায়ের হীন উদ্দেশ্য বাস্তবায়নে মিথ্যা, মানহানিকর তথ্য দিয়ে ভিডিও তৈরি করে অপপ্রচার করা হচ্ছে বলেও এজাহারে উল্লেখ করা হয়। এজাহারে সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা পরিচালককে জড়িয়ে সংবাদের ১২টি ভিডিওর লিংকও যুক্ত করে দেওয়া হয়েছে। এর আগে গত ১১ আগস্ট একই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে সিটি ব্যাংক কর্তৃপক্ষ।

সর্বশেষ খবর