রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

পুরান ঢাকায় শিশুকে গলা কেটে হত্যা

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার লালবাগ এলাকার একটি বাড়ির ছাদ থেকে হাফেজ (১১) নামে এক শিশুর গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার রাতে লালবাগের ডুরী আঙুরী লেনের ৪৭/১ নম্বর বাড়ির ছাদ থেকে লাশটি উদ্ধার করা হয়েছে। পরিবারের অভিযোগ, স্থায়ী কয়েক কিশোর ডেকে নিয়ে হাফেজকে গলা কেটে হত্যা করেছে। পুলিশ বলছে, হত্যার পর লাশটি গুম করার চেষ্টা করা হয়েছে। তবে, কী কারণে তাকে হত্যা করা হয়েছে সে বিষয়ে পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। এই ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। তারা সবাই খুনের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে। জানা গেছে, মুন্সীগঞ্জের শ্রীনগর থানার দক্ষিণ বাড়ি খাল এলাকার হারুন শেখের ছেলে নিহত হাফেজ। পরিবারের সঙ্গে ডুরী আঙুরী লেনের সেলিম মিয়ার বাড়িতে ভাড়া থাকত। নিউমার্কেট এলাকায় হকারি করত হাফেজ। তিন ভাই ও এক বোনের মধ্যে সে ছোট। নিহতের বাবা রিকশাচালক হারুন শেখ জানায়, বৃহস্পতিবার বিকালে বাসার সামনে খেলছিল হাফেজ। তারপর থেকে তাকে পাওয়া যাচ্ছিল না। সকালে জানতে পারি একটি বাসার ছাদে কে বা কারা তার ছেলেকে গলা কেটে হত্যা করে রেখে গেছে। নিহতের পরিবারের অভিযোগ, স্থানীয় ইরফান, হৃদয়, রিফাতসহ চার-পাঁচজন কিশোর হাফেজকে ডেকে নিয়ে হত্যা করেছে। তবে, কী কারণে এ ঘটনা ঘটল সে বিষয়ে কিছু জানাতে পারেনি তারা। হাফেজ বাক প্রতিবন্ধী ছিল। এলাকার ছেলেরা তাকে দুষ্টমি করে প্যাপা বলে ডাকত।

লালবাগ থানার এসআই শেখ ফিরোজ আলম জানান, ছাদের টয়লেটের ভিতরে রক্তাক্ত অবস্থায় হাফিজের মৃতদেহটি পাওয়া যায়। তার ঘাড়ে ও পেটে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। ঘটনাস্থল থেকে পাটের রশি ও রক্তমাখা বস্তা, চিপসের প্যাকেটসহ বিভিন্ন আলামত পাওয়া গেছে।

এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে হত্যা মামলা করেছেন। প্রাথমিক তদন্তে জানা গেছে, তাকে হত্যার পর লাশ গুম করতে তার পরনের জামা কাপড় খুলে ফেলা হয়েছিল। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল মর্গে পাঠানো হয়েছে।

ডিএমপির লালবাগ জোনের এডিসি হাফিজ আল আসাদ জানান, হাফেজ নিহতের ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। হাফেজকে তারা প্রায়ই উত্ত্যক্ত করত। তারা সবাই খুনের সঙ্গে জড়িত বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে।

সর্বশেষ খবর