শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
খালাস পেয়ে প্রবীর সিকদার বললেন

আমার পারিবারিক জীবন ওলটপালট হয়ে গেছে

আদালত প্রতিবেদক

ফরিদপুর কোতোয়ালি থানায় করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলায় খালাস পেয়েছেন লেখক ও সাংবাদিক প্রবীর সিকদার। গতকাল ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন তাকে বেকসুর খালাস দেন।

খালাস পাওয়ার পর তাৎক্ষণিকভাবে প্রবীর সিকদার সাংবাদিকদের বলেন, ‘এই আইনি লড়াইয়ে জিতলেও পারিবারিক জীবনে বড় ক্ষতি হয়ে গেছে। আমি এই ছয়টি বছর লড়াই করে জিতেছি, কিন্তু আমার পারিবারিক জীবন ধ্বংস হয়ে গেছে। ওলটপালট হয়ে গেছে। আমি এই ছয়টি বছর বাড়ি থেকে জমি বিক্রয় করে ঢাকায় থেকেছি। আমি কোথাও কাজ করতে পারিনি, কাজেও নেয়নি। আমি নিজে পত্রিকা করেছি, সেখানে কেউ বিজ্ঞাপন দেওয়ার সাহস পায়নি। এ রকম একটি বাজে পরিস্থিতির সামনে আসতে হয়েছে। তবুও সত্যের জয় হয়েছে। আমি রায়ে খুশি।’ মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১০ আগস্ট প্রবীর সিকদার তার ফেসবুকে তৎকালীন এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসের জেরে মন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে উল্লেখ করে ১৬ আগস্ট প্রবীর সিকদারের বিরুদ্ধে ফরিদপুরের কোতোয়ালি থানায় তথ্য ও প্রযুক্তি আইনে মামলা হয়। ওই রাতেই গ্রেফতার হন প্রবীর সিকদার। পরে তাকে তিন দিনের রিমান্ডে পাঠানো হয়। ওই বছর ১৯ আগস্ট তিনি জামিনে মুক্তি পান।

২০১৬ সালের ১৬ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা মামলাটির চার্জশিট দাখিল করেন। প্রবীর সিকদার দৈনিক বাংলা ৭১, অনলাইন নিউজ পোর্টাল উত্তরাধিকার ৭১ ও উত্তরাধিকার নামে ত্রৈমাসিক পত্রিকার সম্পাদক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর