সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

প্রকাশিত সংবাদে ফায়ারমাউন্টের প্রতিবাদ

গত ৪ সেপ্টেম্বর বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত ‘মরিশাসে বাংলাদেশি তরুণীকে বর্বর নিপীড়নের ভয়াবহ কাহিনি’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে ফায়ারমাউন্ট টেক্সটাইল লিমিটেড। বেঞ্চমার্ক পাবলিক রিলেশনের মাধ্যমে পাঠানো প্রতিবাদপত্রে বলা হয়, ‘ফায়ারমাউন্ট টেক্সটাইলের মালিক অনিল কোহলির বিরুদ্ধে উত্থাপিত অভিযোগগুলো সত্য নয়। মরিশাসভিত্তিক টেক্সটাইল কারখানাটির সুনাম দীর্ঘদিনের এবং তিনি বিদেশে বাংলাদেশি শ্রমিকদের নিয়োগকর্তা। গত ১০ বছরে তিনি ১০ হাজারের বেশি বাংলাদেশি কর্মী নিয়োগ করেছেন। কোহলির বৈশ্বিক খ্যাতি ও সুনাম ক্ষুণœ করতে এবং পাঠকদের মনে একটি অসত্য ভাবমূর্তি ফুটিয়ে তোলার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একটি স্বতন্ত্র ক্যাটারিং কোম্পানি শা ট্রেড অ্যান মার্কেটিং লিমিটেডের মালিক শাহ আলম। তারা ফায়ারমাউন্টের ক্যান্টিনে বাংলাদেশি কর্মীদের জন্য খাবার সরবরাহ করে। ২০২০ সালের মার্চে শাহ আলম ও সেই তরুণী একসঙ্গে থাকতে শুরু করেন। এপ্রিল থেকে তুচ্ছ বিষয়ে তর্ক শুরু হয়। শেষ পর্যন্ত গণমাধ্যমে অসত্য ও বানোয়াট গল্প ছড়িয়ে দিতে শুরু করেন ওই তরুণী।

প্রতিবেদকের বক্তব্য : শান্তা ছদ্মনাম ব্যবহার করা ওই তরুণী বাংলাদেশ প্রতিদিনের কাছে স্বেচ্ছায় জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া রামপুরা থানায় ফৌজদারী দন্ডবিধি, নারী ও শিশু নির্যাতন দমন, মানব পাচার প্রতিরোধ দমন আইন, সংঘবদ্ধ মানব পাচার, জোরপূর্বক শ্রম শোষণ, প্ররোচনা, ধর্ষণ, ধর্ষণে সহায়তাসহ গর্ভপাত ঘটানোর অভিযোগে দায়ের করা মামলার এজাহার পর্যালোচনা ও তদন্ত কর্মকর্তার বক্তব্য নিয়ে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। প্রতিবেদনের সপক্ষে যাবতীয় প্রমাণ আমাদের কাছে সংরক্ষিত আছে।

সর্বশেষ খবর