বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

সাবেক হুইপ ফজলুল হক আছপিয়া আর নেই

নিজস্ব প্রতিবেদক

সাবেক হুইপ ফজলুল হক আছপিয়া আর নেই

বিএনপি চেয়ার-পারসনের উপদেষ্টা সাবেক হুইপ ও তিনবারের নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া (৮৪) আর নেই। গতকাল দুপুরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ডেঙ্গুজ্বরসহ বার্ধক্যজনিত নানা জটিল রোগে ভুগছিলেন তিনি। তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়েসহ অংসখ্য স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বর্ষীয়ান এই রাজনীতিকের মৃত্যুতে সুনামগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে। সুনামগঞ্জ জেলা বিএনপির দফতর সম্পাদক জামাল উদ্দিন বাকের জানান, আজ বেলা ১১টায় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য তাঁর লাশ পৌরসভা চত্বরে রাখা হবে। পরে বেলা ২টায় সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

বাদ মাগরিব সিলেটের হজরত শাহজাহাল (র.) দরগাহ মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে তাঁর লাশ সেখানে দাফন করা হবে। 

ফজলুল হক আছপিয়া প্রতিষ্ঠাকাল থেকে সুনামগঞ্জে বিএনপির রাজনীতিতে যুক্ত ছিলেন। দীর্ঘদিন জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। সুনামগঞ্জ-৪ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন।

সাবেক এমপি আছপিয়ার মৃত্যুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ এবং মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। তাছাড়া বিএনপির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, সুুনামগঞ্জ-৪ আসনের এমপি অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম সেফু, সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সেলিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল গভীর শোক প্রকাশ করেন। 

 

সর্বশেষ খবর