বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

আরও দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীরকে আরও দুই মামলায় জামিন দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত গুলশান থানায় করা বিশেষ ক্ষমতা আইন এবং পল্লবী থানার প্রতারণা মামলায় এ জামিনের আদেশ দেয়। এর আগে পল্লবী থানার টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মামলায় ১৭ আগস্ট হেলেনা জাহাঙ্গীরকে জামিন দেয় ঢাকার সিএমএম আদালত।

তবে তিন মামলায় জামিন মিললেও এখনই মুক্তি পাচ্ছেন না হেলেনা। কারামুক্ত হতে হলে তাকে গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পেতে হবে। হেলেনা জাহাঙ্গীরের আইনজীবী শফিকুল ইসলাম জানান, চার মামলার মধ্যে তিনটিতে জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তার জামিন এখনো হয়নি। এ জন্য তিনি কারামুক্ত হতে পারছেন না।

২৯ জুলাই র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১-এর অভিযানে রাজধানীর গুলশান থেকে গ্রেফতার হন হেলেনা জাহাঙ্গীর। অভিযানে বিদেশি মদ, ক্যাঙ্গারুর চামড়া, হরিণের চামড়া, চেক বই ও বিদেশি মুদ্রা, ওয়াকিটকি সেট এবং জুয়া খেলার সরঞ্জাম জব্দের কথা জানায় র‌্যাব। ওই দিনই হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন জয়যাত্রা টেলিভিশন স্টেশনেও অভিযান চালায় বাহিনীটি। পরে বিটিআরসির সহযোগিতায় অনুমোদনহীন জয়যাত্রা টেলিভিশন স্টেশন সিলগালা করা হয়। এসব ঘটনায় হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে চারটি আলাদা মামলা হয়। এই মামলাগুলোতে বিভিন্ন মেয়াদে তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

সর্বশেষ খবর