শিরোনাম
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

রাজধানীতে অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে ফের অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব। এবার শেরেবাংলা নগর থানা এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। তবে প্রাথমিকভাবে গ্রেফতার ব্যক্তির নাম-পরিচয় জানায়নি র‌্যাব।

গতকাল দুপুরে র‌্যাব ১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শেরেবাংলা নগর থানা এলাকায় একটি বাসায় অবৈধ ভিওআইপির বিরুদ্ধে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভিওআইপি সরঞ্জামাদি জব্দ করা হয়। র‌্যাব-১০ এর নেতৃত্বে অভিযানে সহায়তা করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়ায় অভিযান চালিয়ে অবৈধ ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ শফিকুল ইসলাম (৩৫) নামে একজনকে গ্রেফতার করে র‌্যাব। অভিযানে টেলিটকের ১ হাজারের বেশি সিম উদ্ধার করা হয়। র‌্যাব জানিয়েছিল, অবৈধ এই ভিওআইপি ব্যবসার মূলহোতা সৌদি আরব প্রবাসী। তিনি সৌদি আরব বসে এ ব্যবসা পরিচালনা করতেন।

রাতে র‌্যাব ও বিটিআরসির যৌথ অভিযান শেষে ঘটনাস্থলে অভিযানের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়ার জাকির হোসেন রোডের ই-ব্লকের জি-ফাইভ বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ শফিকুল ইসলামকে গ্রেফতার করা হয়। শফিকুল ওই ফ্ল্যাটের কেয়ারটেকার। তবে উদ্ধার এই সরঞ্জামের মূল মালিক আলী নামে একজন সৌদি প্রবাসী। তিনি প্রবাসে থাকলেও তিনজন কর্মী রেখে ভিওআইপি ব্যবসা পরিচালনা করতেন। তিনজনের মধ্যে দুজন সার্ভার মেইনটেইন করতেন। তবে তারা এখন পলাতক রয়েছেন।

 তিনি আরও বলেন, অভিযানে ১ হাজারের বেশি টেলিটকের সিম উদ্ধার করা হয়েছে। এই সিম ব্যবহার করে মধ্যপ্রাচ্য থেকে আসা ফোনকল অবৈধভাবে ট্রানজেকশন করত। অভিযানে প্রায় ৩০ লাখ টাকার ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়। এই সরঞ্জাম ব্যবহার করে একসঙ্গে ১৬০টি কল ট্রানজেকশন করা হতো।

সর্বশেষ খবর