রবিবার, ৩ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

মানুষের জন্য শাসকদের কোনো দরদ নেই : মান্না

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, মানুষের জন্য আজ শাসকদের কোনো দরদ নেই। বর্তমানে কারাগারের ভিতরে আর বাংলাদেশের ভিতরে একই অবস্থা। যার প্রমাণ বেগম খালেদা জিয়া। গতকাল নিজের লেখা ‘কারাগারে বাইশ মাস’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এ অনুষ্ঠানের আয়োজন করে নাগরিক প্রকাশ। এস এম এ কবীর হাসানের পরিচালনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ড. শাহদীন মালিক, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, নাগরিক ঐক্যের ডা. জাহেদ উর রহমান, শাকিলউজ্জামান প্রমুখ বক্তব্য দেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, বেগম খালেদা জিয়া মুক্ত নাকি বন্দী? শুধু কারাগারের ভিতরে দুর্নীতি হয় তা নয়, কারাগারের বাইরে আরও বেশি দুর্নীতি হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘কারাগারে বাইশ মাস’ বইয়ের ভিতরে জিয়াউর রহমান ও স্বৈরাচার এরশাদকে নিয়ে যে তুলনা করা হয়েছে এটা ঠিক নয়। জিয়াউর রহমান ও এরশাদ কখনই এক হতে পারেন না।

 কারণ জিয়াউর রহমান একজন সেক্টর কমান্ডার। তিনি জীবনের ঝুঁকি মোকাবিলা করে যুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশ স্বাধীন করেছেন।

ড. শাহদীন মালিক বলেন, আজ একটা মামলায় জামিন করাতে গিয়ে কত মানুষ যে নিঃস্ব ও ফতুর হচ্ছে তার যেন শেষ নেই। এ বিষয়ে আদালত কোনো উদ্যোগ নিচ্ছে না।

সর্বশেষ খবর