বুধবার, ৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

শিক্ষার জাল সনদ তৈরি করছে প্রতারকরা

খুলনায় দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের জাল মার্কশিট, সনদপত্র, জাতীয় পরিচয়পত্র ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ভুয়া পরিচয়পত্র তৈরি করছে একটি প্রতারক চক্র। জাল সনদপত্র ও ভুয়া পরিচয়পত্রের মাধ্যমে চাকরির লোভ দেখিয়ে হাতিয়ে নেওয়া হচ্ছে বিপুল পরিমাণ অর্থ। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ।

জানা যায়, খুলনা নগরীর বয়রা বাজার, কলেজ মোড় কেসিসি সুপার মার্কেটসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে প্রতারক চক্রটি ফাঁদ পেতেছে। কম্পিউটার প্রিন্ট ফটোকপির দোকানের আড়ালে এ প্রতারণা চলছে। গতকাল র‌্যাব-৬ এর অভিযানে প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার হওয়ায় বিষয়টি সামনে এসেছে। গ্রেফতারকৃতরা হচ্ছেন- নগরীর বয়রা বাজার এলাকার ইয়াসিন হোসেন (২৮) এবং শীবপদ ম ল (৪৩)। তাদের প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামসহ গ্রেফতার করা হয়। চক্রটি ভুয়া জন্মনিবন্ধন ও ট্রেড লাইসেন্সসহ শিক্ষাপ্রতিষ্ঠানের জাল সনদপত্র তৈরি করত।

র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মোশতাক আহমেদ জানান, চক্রটি জাল সনদপত্র ও বিভিন্ন প্রতিষ্ঠানের পরিচয়পত্র জাল করে মানুষকে প্রলুব্ধ করে বিশাল অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারনার শিকার হয়ে অনেকে সর্বস্বান্ত হয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা দীর্ঘদিন এ প্রতারণায় জড়িত বলে তথ্য দিয়েছে। প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান শুরু করেছে র‌্যাব। এ বিষয়ে সোনাডাঙ্গা থানায় মামলা হয়েছে।

সর্বশেষ খবর