বুধবার, ৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

প্রেমের ফাঁদে ফেলে জিম্মি করে অর্থ আদায় নারীসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে প্রেমের ফাঁদে ফেলে অপহরণের পর জিম্মি করে অর্থ আদায়ের অভিযোগে নারীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে মহানগর পুলিশের গোয়েন্দা শাখার একটি দল নগরীর অলোকার মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গতকাল দুপুরে রাজশাহী নগর পুলিশের সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হয়। গ্রেফতাররা হলেন, পবা থানার চৌবাড়িয়া এলাকার ফরিদ হোসেনের স্ত্রী নার্গিস নাহার হেলেনা (৫২), বোয়ালিয়া থানার সুলতানাবাদ এলাকার আমিনুর রহমানের ছেলে বাপ্পী (৩২) ও পঞ্চবটি এলাকার রানার স্ত্রী কোহিনুর রাত্রী (৪৩)। সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, সোমবার রাতে গোয়েন্দা পুলিশের একটি দল নগরীর অলোকার মোড় এলাকায় অভিযান চালায়। এ সময় চক্রের মূলহোতা নার্গিস নাহার হেলেনাকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যে কোহিনুর ও বাপ্পীকে গ্রেফতার করা হয়। পুলিশ কমিশনার আরও জানান, প্রেমের ফাঁদ পেতে বিভিন্ন পেশাজীবীকে কৌশলে বাসায় নিয়ে নারীর সঙ্গে অশ্লীল ছবি তোলা হয়। পরে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে অর্থ আদায় করতো চক্রটি। এই চক্রের প্রতারণার শিকার হয়েও নিজেদের সম্মান, পারিবারিক ও সামাজিক মর্যাদা ক্ষুণœœ হওয়ার ভয়ে অনেকেই অভিযোগ করেন না।

আবু কালাম সিদ্দিক বলেন, সম্প্রতি এক ব্যক্তিকে কৌশলে সুলতানাবাদ এলাকার একটি বাসায় নিয়ে জোরপূর্বক নারীর সঙ্গে অশ্লীল ছবি তোলেন। এর পর তার কাছে ৫০ হাজার টাকা দাবি করা হয়। তাৎক্ষণিকভাবে তার সঙ্গে থাকা ১৮ হাজার টাকা ছিনিয়ে নেয়। এরপর ২০ হাজার টাকা নেওয়ার জন্য পরিবারের সদস্যের বিকাশ নম্বর দেয়।

প্রতারণার শিকার ওই ব্যক্তির পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ তাকে উদ্ধার করে এবং এই চক্রের সন্ধান পায়।

তিনি বলেন, দীর্ঘ ১৫ বছর ধরে নার্গিস এই চক্রটি নিয়ন্ত্রণ করে আসছে। ইতিপূর্বে এ চক্রের অনেকেই গ্রেফতার হয়েছে। তবে ধরা ছোঁয়ার বাইরে থেকে যায় নার্গিস। তিনি নারীদের ভাড়া করে নিয়ে লোকজনকে জিম্মি করতেন। সর্বশেষ তিনি কোহিনুরকে ৩ হাজার টাকায় ভাড়া করে নিয়ে যান।

সর্বশেষ খবর