বুধবার, ৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ই-কমার্স প্রতিষ্ঠানের আরও দুজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ই-কমার্সের নামে অর্থ আত্মসাতের অভিযোগে আরও দুজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এরা হলেন- অনলাইন টিকেটিং এজেন্সি ‘টুয়েন্টিফোর টিকেটিং ডটকম’র পরিচালক রাকিবুল হাসান এবং নিরাপদ ডটকমের পরিচালক ফারহানা আফরোজ এ্যানি।

গতকাল সন্ধ্যায় তাদের গ্রেফতারের বিষয়টি জানিয়েছেন সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান।

তিনি জানিয়েছেন, রাকিবুল হাসানের বিরুদ্ধে গত ৩ অক্টোবর উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। মামলাটি করেন মুসা মিয়া সাগর নামে এক ব্যক্তি। মামলায় আসামি হিসেবে প্রতিষ্ঠানটির মালিক আবদুর রাজ্জাক, সাবেক সিইও প্রদ্যোত বরণ চৌধুরী ও রাকিবুল হাসান, পরিচালক (ফাইন্যান্স) আসাদুল ইসলাম, মো. মিজানুর রহমান সোহেল, রাজ্জাকের বোন নাসরিন সুলতানার নাম রয়েছে।

এছাড়া আরও ১০-১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার এজাহারে পরস্পর যোগসাজশের মাধ্যমে আসামিরা ফেসবুক ও ওয়েবসাইটে মিথ্যা তথ্য প্রচার করে অর্থ আত্মসাৎ ও ডিজিটাল প্রতারণা করেন বলে অভিযোগ আনা হয়েছে। এর আগে ২০২১ সালের মে মাসে লাপাত্তা হয়ে যায় অনলাইন ট্রাভেল এজেন্সিটি। প্রাথমিকভাবে তাদের বিরুদ্ধে ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। মে মাসেই তাদের বিরুদ্ধে কাফরুল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন ২০ ভুক্তভোগী প্রবাসী। এছাড়াও আইকন ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী ইব্রাহিম নামে এক ব্যক্তিও প্রতারণার অভিযোগে জিডি করেন। 

এদিকে সোমবার রাজধানীর দক্ষিণখানের কাওলা থেকে ফারহানা আফরোজ এ্যানিকে গ্রেফতার করেছে সিআইডি।

সংস্থাটি জানায়, নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা এক মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। গত ২ সেপ্টেম্বর এ্যানির বিরুদ্ধে মামলাটি হয়েছিল। গ্রেফতারের পর এ্যানিকে আদালতে সোপর্দ করা হয়েছে।

সর্বশেষ খবর