রবিবার, ১০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

জনগণের প্রতি অঙ্গীকার থাকলে বিএনপি নির্বাচনে অংশ নেবে : স্থানীয় সরকার মন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, জনগণের জন্য যদি রাজনৈতিক দল হিসেবে বিএনপির কোনো অঙ্গীকার থাকে তাহলে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেবে। আমি মনে করি দেশের সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে। গতকাল বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) ময়নামতিতে দুই দিনব্যাপী একাডেমির ৫৪তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোহাম্মদ মশিউর রহমানের সভাপতিত্বে সম্মেলনে এ সময় আরও বক্তব্য রাখেন বার্ডের মহাপরিচালক মো. শাহজাহান, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমেদ, বার্ডের পরিচালক (প্রশিক্ষণ) আবদুল কাদের।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে ও বাংলাদেশের পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে। বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলো সারা দেশে বাস্তবায়িত হয়েছে। বর্তমান এলজিইডি, উপজেলা কমপ্লেক্স, বিআরডিবি বার্ডের সফল কর্মসূচির ফসল। তিনি আরও বলেন, ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের আওতায় বার্ড লালমাই-ময়নামতি প্রকল্পের মাধ্যমে কুমিল্লার পাহাড়ি জনগণের জীবন-জীবিকার মানোন্নয়নে বিভিন্ন বিষয় বাস্তবায়ন করছে। তিনি সরকারের অগ্রাধিকারভুক্ত এজেন্ডা ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে বার্ডকে অগ্রণী ভূমিকা গ্রহণের আহ্বান জানান।

সর্বশেষ খবর