রবিবার, ১০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

বড়শিতে আট কেজি ওজনের কাতল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বড়শিতে মাত্র সারা দিনে একটি মাত্র মাছ পেয়েছেন ইউনুস আলী (৫৫)। ধরা পড়া কাতল মাছটির ওজন আট কেজি। আর এই মাছটিই দিন শেষে ওজনের দিক থেকে সবচেয়ে বেশি। আর এ কারণে ইউনুস আলী পেয়েছেন ২ লাখ টাকা পুরস্কার।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় মৎস্য শিকার প্রতিযোগিতায় অংশ নিয়ে ইউনুস আলী এ পুরস্কার লাভ করেন। শুক্রবার সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের কলেজপাড়ার দিরেশ দিঘিতে এ প্রতিযোগিতা হয়। শৌখিন মৎস্য শিকারি ইউনুস হবিগঞ্জের মাধবপুর উপজেলার আমতলা গ্রামের বাসিন্দা। ২২ হাজার টাকা দিয়ে টিকিট কিনে শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অনুষ্ঠিত মৎস্য শিকার প্রতিযোগিতায় অংশ নেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, কালীকচ্ছ বন্ধুকল্যাণ মৎস্য প্রকল্প নামের একটি সংগঠন এ প্রতিযোগিতার আয়োজন করে। এতে অংশ নেন ৩১ জন। অন্য প্রতিযোগীদের মতো ইউনুসও সকাল ৬টায় দিঘিতে বড়শি ফেলেন। এরপর সকাল সোয়া ১০টায় তার বড়শিতে প্রথম মাছটি ধরা পড়ে। ওই কাতল মাছটির ওজন আট কেজি। এরপর আর সারাদিন তিনি কোনো মাছ ধরতে পারেননি। ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মেড্ডার জামাল হোসেন পাঁচ কেজি ৩৫০ গ্রাম ও তিন কেজি ৮৩০ গ্রাম ওজনের কাতল মাছ শিকার করে দ্বিতীয় ও চতুর্থ হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৪০ হাজার টাকা। সদর উপজেলার কালীসীমা এলাকার হামদু মিয়া চার কেজি ৪৯৫ গ্রাম ওজনের কাতল মাছ শিকার করে তৃতীয় হয়েছেন। পেয়েছেন ৫০ হাজার টাকা। সদর উপজেলার বুধল ইউনিয়নের নন্দনপুর গ্রামের ফজল মিয়া তিন কেজি ৪৬৫ গ্রাম ওজনের কাতল শিকার করে ষষ্ঠ হয়ে পেয়েছেন ৩০ হাজার টাকা। একই গ্রামের মাসুম মিয়া তিন কেজি ৪৩০ গ্রাম ওজনের কাতল মাছ শিকার করে সপ্তম হয়ে পেয়েছেন ২৮ হাজার টাকা।

সর্বশেষ খবর