রবিবার, ২৪ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

পূজায় সহিংসতা জাতির জন্য লজ্জাজনক : কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

পূজাকে কেন্দ্র করে সহিংসতার প্রসঙ্গ তুলে একটি অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক বলেছেন, এবারের দুর্গাপূজায় যে সহিংসতা হয়েছে, হিন্দু ধর্মাবলম্বীদের উপর  যে আক্রমণ হয়েছে- তা জাতির জন্য লজ্জাজনক। এটি আমাদের গায়ে কালিমা লেপন করেছে। এ ধরনের ঘটনা কোনোক্রমেই কাম্য নয়। গতকাল রাজধানীর ফার্মগেটে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে কৃষি উদ্যোক্তা সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

 তিনি বলেন, দেশে কৃষি উদ্যোক্তাদের উৎসাহ দিতে ও নতুন উদ্যোক্তা  তৈরি করতে কৃষি মন্ত্রণালয়ে  একটি পৃথক সেল গঠন করা হবে। সারা দেশে কৃষি উদ্যোক্তারা কে কি ফসল চাষ করবে, কোন ধরনের কৃষিপণ্য প্রক্রিয়াজাত করবে, তাদের কি সহযোগিতা দরকার- এসব বিষয়ে দেখভাল, সহযোগিতা ও  যোগাযোগ রক্ষা করবে এই সেল।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, স্বেচ্ছাসেবী নাগরিক সংগঠন বিসেফ এবং বিকশিত বাংলাদেশ ফাউন্ডেশন দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করে। সাবেক কৃষিসচিব ও সম্মেলন সমন্বয়ক আনোয়ার ফারুকের সভাপতিত্বে ইউসিবিএলের ব্যবস্থাপনা পরিচালক মো. শওকত জামিল, বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের মহাব্যবস্থাপক মো. আবদুল হাকিম, বিসেফের সাধারণ সম্পাদক রেজাউল করিম সিদ্দিক  প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর