সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

বদরুন্নেসার শিক্ষিকা রুমা কারাগারে

আদালত প্রতিবেদক

ফেসবুকে উসকানিমূলক, মিথ্যা ও গুজব ছড়ায় এমন ভিডিও ছড়ানোর অভিযোগে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রিমান্ড শেষে বদরুন্নেসা মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

এদিন রিমান্ড শেষে রুমা সরকারকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার উপপরিদর্শক (নিরস্ত্র) মো. শফিকুল ইসলাম। এ সময় আসামিপক্ষে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর আদেশ দেয়। রাজধানীর পল্লবীতে শাহীন উদ্দিন হত্যাকান্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর যতন সাহা হত্যাকান্ড বলে অপপ্রচারের অভিযোগে গত ২০ অক্টোবর রুমা সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদর দফতরে নিয়ে আসা হয়।

এরপর গত ২১ অক্টোবর রমনা থানায় র‌্যাব বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে। একইদিন এ মামলায় ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমানের আদালত তার জামিন আবেদন খারিজ করে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।

সর্বশেষ খবর