মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
গয়েশ্বর রায়ের অভিযোগ

বিরোধী দলকে হেনস্তা করতেই পূজামণ্ডপে হামলা করানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিরোধী দলকে হেনস্তা করতেই সারা দেশে পূজামন্ডপে হামলা করানো হয়েছে। সাম্প্রদায়িক হামলার শিকার কয়েকটি পূজামন্ডপ পরিদর্শন শেষে গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, সঠিকভাবে অনুসন্ধান করলে দেখা যায় যে, এসব হামলায় প্রত্যক্ষভাবে জড়িত আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের ছেলেরা। প্রতিটি ঘটনার পর পুলিশ এসে বলেছে, আপনারা ভয় পাবেন না, আমরা আছি। কিন্তু পুলিশ চলে যাওয়ার পর আবার আক্রমণ হয়েছে।আক্রান্ত মন্দিরের পুরোহিত এবং আশপাশের দোকানদারদের কাছ থেকে পাওয়া ঘটনার বর্ণনা তুলে ধরে গয়েশ্বর চন্দ্র বলেন, আতঙ্কটা এখনো তাদের মন থেকে মুছে যায়নি। চারদিকে মানুষের চোখে-মুখে একটা আতঙ্কের ছাপ দেখেছি। ভয়ে কোনো কথাই তারা বলতে চায় না। কারণ তাদেরও জীবন আছে, ভয় থাকতেই পারে।

 

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, কৃষক দলের সহ-সভাপতি গৌতম চক্রবর্তী, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, আবদুস সালাম আজাদ, অমলেন্দু দাস অপু, দেবাশীষ রায় মধু, যুবদলের মঞ্জুরুল আজিম সুমন, চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার সভাপতি প্রকৌশলী মমিনুল হক, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার সভাপতি কামাক্ষা চন্দ্র দাস প্রমুখ উপস্থিত ছিলেন।  গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ঘটনা ঘটিয়েছে আওয়ামী লীগের লোকেরা। কিন্তু তাদের সামনে না এনে ‘নিরীহ শান্তিপ্রিয়’ ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে।

বিরোধী দলের নেতা-কর্মীদের নামে আবারও অনেক মামলা করে ‘দেখাতে চাইছে’ যে, পরিস্থিতি মোকাবিলায় সরকার বিরাট উদ্যোগ নিয়েছে।

আর সে উদ্যোগটা হলো, এই ইস্যুতে মিথ্যা মামলার মধ্য দিয়ে বিএনপির নেতা-কর্মীদের তুলে নেওয়া বা গ্রেফতার-হয়রানি করার একটা নীল-নকশা বাস্তবায়ন। একই সঙ্গে নিজের দলের হামলাকারীদের আড়াল করা। তিনি সরকারের এই অবস্থানের বিরুদ্ধে গণমাধ্যমকে সোচ্চার হওয়ার আহ্‌বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর