বুধবার, ২৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ঢামেক হাসপাতাল থেকে রোগী উধাও

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) থেকে মাইনুদ্দিন (২৯) নামে এক রোগী নিখোঁজ হয়েছেন। তাই রোগীর স্বজনরা ও হাসপাতাল কর্তৃপক্ষ শাহবাগ থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। গতকাল এ ঘটনা ঘটে। মাইনুদ্দিনের বাড়ি ফেনী সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামে।

 তার বাবার নাম রবিউল হক। রোগীর ভাই জামাল জানান, মাইনুদ্দিনের বাম পা ও পশ্চাদাংশ ফুলে গেছে। এজন্য গত ২৩ অক্টোবর তাকে ঢাকা মেডিক্যালে নতুন ভবনের মেডিসিন বিভাগের ৬০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। গতকাল সকালে এক চিকিৎসক আমার ভাইকে ওই ভবনের ১০তলায় নিয়ে যান কেস স্টাডির জন্য। ১০তলায় গিয়েও খুঁজে পাইনি। ওই চিকিৎসককে জিজ্ঞেস করলে তিনি জানান রোগী ৭ তলায় গেছে। সেখানে গিয়েও খুঁজে পাইনি। এরপর নিরুপায় হয়ে সন্ধ্যায় শাহবাগ থানায় গিয়ে নিখোঁজের বিষয়ে একটি সাধারণ ডায়েরি করি।

ঢামেক নতুন ভবনের ওয়ার্ড মাস্টার মো. রিয়াজ বলেন, জানতে পেরেছি রোগীকে ১০তলায় বোনমেরু বিভাগে নিয়ে যাওয়া হয়েছিল কেস স্টাডির জন্য। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে হাসপাতাল পক্ষ থেকেও শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, পরিবারের পক্ষ থেকে ও হাসপাতাল কর্তৃপক্ষ থেকে মোট দুটি ডিজি করা হয়েছে। সাধারণ ডায়েরির সূত্র ধরে পুলিশ তদন্ত করছে।

সর্বশেষ খবর