বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ইউপিতে বিভিন্ন স্থানে সহিংসতায় আহত ৮১

নিজস্ব প্রতিবেদক

ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে হামলা, মামলা ও ভাঙচুরের ঘটনায় উপজেলা চেয়ারম্যানসহ কমপক্ষে ৮১ জন আহত হয়েছেন। এর মধ্যে বগুড়ার সোনাতলা পৌরসভার নির্বাচন-পরবর্তী সহিংসতায় সোনাতলা উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটনসহ চারজন ছুরিকাহত হয়েছেন। এদিকে ঢাকার ধামরাইয়ে মঙ্গলবার রাতে ফের কয়েকটি ইউনিয়নে হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ৬০ জন। একইভাবে মাদারীপুরের কালকিনির               লক্ষ্মীপুর ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে হামলায় ছয়জন আহত এবং সিরাজগঞ্জের রায়গঞ্জে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১১ জন আহত হয়েছেন। সারা দেশের দ্বিতীয় ও তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন ও পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে এসব ঘটনা ঘটেছে বলে বাংলাদেশ প্রতিদিনের সংশ্লিষ্ট জেলা প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন সূত্রে জানা গেছে।

বগুড়া : আমাদের নিজস্ব প্রতিবেদক আবদুর রহমান টুলু জানান, সোনাতলায় পৌরসভার নির্বাচন-পরবর্তী সহিংসতায় উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতিসহ চারজন ছুরিকাহত হয়েছেন। ছুরিকাহত চারজনকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলেও পরে তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা সদরের মাইক্রোবাস স্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

ধামরাই : আমাদের প্রতিনিধি আজহারুল ইসলাম রাজু জানান, ঢাকার ধামরাইয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে ফের কয়েকটি ইউনিয়নে হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। ভাঙচুর করা হয়েছে কয়েকটি নির্বাচনী ক্যাম্প। এতে আহত অন্তত ৬০ জন। গুরুতর অবস্থায় আহতদের ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  সিরাজগঞ্জ : আমাদের প্রতিনিধি আবদুস সামাদ সায়েম জানান, জেলার রায়গঞ্জে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১১ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। বুধবার দুপুরে দিকে সোনাখাড়া ইউনিয়নের নিমগাছি বাজারে সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

 

মাদারীপুর : আমাদের প্রতিনিধি বেলাল রিজভী জানান, আসন্ন ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে দুর্বৃত্তদের হামলায় ছয়জন আহতের অভিযোগ পাওয়া গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরে কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গেন্দু কাজীর সমর্থকরা বাড়িতে বাড়িতে ভোট চাইতে বের হয়। জালালপুর এলাকায় পৌঁছালে তাদের ওপর দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে হামলা চালায় একদল দুর্বৃত্ত। এতে আহত হন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর অন্তত ছয়জন কর্মী-সমর্থক। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

বাউফল পটুয়াখালী : আমাদের প্রতিনিধি হারুন অর রশিদ জানান, নওমালা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট কামাল হোসেন বিশ্বাসের কর্মী-সমর্থকদের লক্ষ্য করে বিদ্রোহী প্রার্থী শাহজাদা হাওলাদারের ক্যাডাররা প্রকাশ্য গুলিবর্ষণ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার বেলা ১২টার দিকে নওমালা ইউনিয়ন নগরের হাটে এ ঘটনা ঘটে। গুলিবর্ষণের ঘটনায় নওমালার নগরের হাট এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

 

শরীয়তপুর : আমাদের প্রতিনিধি রোকনুজ্জামান পারভেজ জানান, সদর উপজেলার বিনোদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার প্রার্থীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন মুন্সি তার নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন। তাদের সমর্থকরা প্রতিপক্ষের ত্রাসের কারণে হাটবাজারে যেতে পারছে না। প্রচার-প্রচারণায় বাধা সৃষ্টি করছে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বকাউল মুন্সীর সমর্থকরা। নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করতে প্রশাসনের কাছে আহ্বান জানান তিনি।

নোয়াখালী : আমাদের প্রতিনিধি জানান, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে হামলা, ভাঙচুর ও বহিরাগত সন্ত্রাসীদের বিরুদ্ধে দুই চেয়ারম্যান প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন। বুধবার বিকালে ছয়ানী ইউনিয়নের নৌকার বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ওহিদুজ্জামান অভিযোগ করেন- ‘প্রতিপক্ষ নৌকার প্রার্থী শাহাদাত হোসেন রশিদ ও তার সমর্থকরা আমার নির্বাচনী প্রধান সমন্বয়কারী মোতাহারের বাড়িতে রাতে হামলা ও ভাঙচুর করে এবং আমাকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য সন্ত্রাসী দিয়ে হুমকি-ধমকি দিয়ে আসছে।’

এর আগে বুধবার দুপুরে ছয়ানী ইউনিয়নের নৌকার প্রার্থী শাহাদাত হোসেন রশিদ ছয়ানী বাজারে পাল্টা অভিযোগ করে সংবাদ সম্মেলনে বলেন, স্বতন্ত্র প্রার্থী ওহিদুজ্জামানের পক্ষে মোতাহার এলাকায় বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে। তার বাহিনীর ভয়ে এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে।

সর্বশেষ খবর