মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সুনামগঞ্জের হত্যা মামলায় ৫ আসামির মৃত্যুদন্ড বহাল

নিজস্ব প্রতিবেদক

সুনামগঞ্জে আঞ্জু মিয়া হত্যা মামলায় ৫ আসামির মৃত্যুদন্ড বহাল রেখেছে হাই কোর্ট। মৃত্যুদন্ড বহাল থাকা আসামিরা হলেন- আবদুর রহিম, এরশাদ মিয়া, জুলহাস, এমরান মিয়া ও মহরম আলী। গতকাল ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের শুনানি নিয়ে বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এই রায় দেয়। আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এস এম শাহজাহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

২০১৬ সালের ৭ এপ্রিল সুনামগঞ্জের আঞ্জু মিয়া হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদন্ড দেয় নিম্ন আদালত। সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ প্রণয় কুমার দাশ এ দন্ড দেন। আসামিদের সবার বাড়ি সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার মোদেরগাঁও গ্রামে। তাদের মধ্যে আবদুর রহিম, এরশাদ মিয়া ও জুলহাস পলাতক। মামলার অন্য ছয় আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়। পরে হাই কোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা।

আদালত সূত্র জানায়, তাহিরপুর উপজেলার সুন্দরপাহাড়ী গ্রামের বাসিন্দা আঞ্জু মিয়ার সঙ্গে আসামিদের পূর্ববিরোধ ছিল। ২০০৬ সালের ১৫ নভেম্বর সকালে তিনি বাড়িতে ছিলেন। এ সময় আসামিরা ধারালো অস্ত্র নিয়ে তার ওপর হামলা করেন। এতে ঘটনাস্থলেই আঞ্জু মিয়া মারা যান। ওইদিনই আঞ্জু মিয়ার ছেলে নজরুল ইসলাম তাহিরপুর থানায় হত্যা মামলা করেন। পরে তদন্ত শেষে পুলিশ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। মামলার সাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে আদালত রায় দেয়।

সর্বশেষ খবর