শিরোনাম
বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

প্রবাসীদের দেশের কৃষি খাতে বিনিয়োগের আহ্বান কৃষিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

প্রবাসী ব্যবসায়ীদের দেশের কৃষি খাতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। তিনি বলেন, বাংলাদেশে কৃষিপণ্যের বাণিজ্যিক উৎপাদন, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণে অপার সম্ভাবনা রয়েছে। সে সম্ভাবনাকে পুরোপুরি কাজে লাগাতে প্রবাসী ব্যবসায়ীদের বিনিয়োগ করতে হবে। দেশে বিনিয়োগের সব সুবিধা রয়েছে। 

যুক্তরাজ্য সফররত কৃষিমন্ত্রী সোমবার বিকালে লন্ডনস্থ বাংলাদেশ দূতাবাসে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিবিসিসিআই) নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান।

লন্ডনের ব্যবসায়ী নেতারা বাংলাদেশ থেকে কৃষিপণ্য রপ্তানির ক্ষেত্রে অতিরিক্ত কার্গো বিমান ভাড়া, স্ক্যানিং সমস্যা, কার্গো ভিলেজে কোল্ড স্টোরেজের সমস্যাসহ নানা সমস্যা তুলে ধরেন। মতবিনিময় সভায় লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রুহুল আমিন তালুকদার, কৃষি বিপণন অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফ, বিবিসিসিআইর হেড অব অ্যাডভাইজরি বোর্ড শাহগীর বখত ফারুখ, প্রেসিডেন্ট বশির আহমেদ, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট শফিউল আলম চৌধুরী নাদেল এবং সফররত বাংলাদেশের ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এর আগে দেশটির ফুড স্ট্যান্ডার্ড এজেন্সি (এফএসএ) ও সরকারি গবেষণাগারের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন কৃষিমন্ত্রী।

সর্বশেষ খবর