বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ভাসানচরে নেওয়া হলো আরও রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া থেকে ভাসানচরের উদ্দেশে ৭টি বাসে করে আরও ২৫৭ জন রোহিঙ্গাকে পাঠানো হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে এসব রোহিঙ্গাকে নিয়ে ভাসানচরের উদ্দেশে ছেড়ে যায় বাস।

এর আগে মঙ্গলবার বিকাল থেকে অন্তত দেড় হাজারের অধিক রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে জমায়েত করা হয়। এটি সপ্তম দফায় ভাসানচরে যাওয়ার প্রক্রিয়া। জানা গেছে, পর্যায়ক্রমে সপ্তম দফায় দেড় হাজার থেকে ২ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত রাখা হয়েছে। স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, এবার উখিয়াসহ বিভিন্ন ক্যাম্প থেকে ভাসানচরে যেতে স্বেচ্ছায় রাজি হওয়া দেড় হাজারের বেশি রোহিঙ্গাকে তালিকা অনুযায়ী স্থানান্তর করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় গতকাল ২৫৭ জন রোহিঙ্গাকে পাঠানো হয়েছে। তাদের নিরাপত্তায় দুটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি ও একটি অ্যাম্বুলেন্স সঙ্গে গেছে।

চট্টগ্রামে ৩৭৯ জন রোহিঙ্গা : সপ্তম দফায় কক্সবাজার থেকে নোয়াখালীর ভাসানচরের  উদ্দেশে চট্টগ্রাম পৌঁছেছে ১৬৮ পরিবারের ৩৭৯ জন রোহিঙ্গা। গতকাল বিকাল পৌনে ৫টার দিকে কক্সবাজারের উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে ৪২ পরিবারের ১২২ জন রোহিঙ্গাকে নিয়ে চারটি বাস ছেড়ে যায়।

সর্বশেষ খবর