রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ঢাবি ছাত্রলীগ হল শাখার পদপ্রার্থীদের জীবনবৃত্তান্ত আহ্বান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ১৮টি হল ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা দিতে বলেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। গতকাল শাখার দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। আসন্ন হল সম্মেলনকে কেন্দ্র করে এমন নির্দেশনা দেওয়া হয়েছে। ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকাল ৪টার মধ্যে মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দফতর সেলের কাছে জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন প্রার্থীরা। জীবনবৃত্তান্তের সঙ্গে চার কপি পাসপোর্ট সাইজ ছবি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র অথবা ছাত্রত্বের প্রমাণপত্রের কপি, জাতীয় পরিচয়পত্র অথবা জন্মসনদের কপি, এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার সার্টিফিকেট অথবা মার্কশিটের কপি, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেণিতে সর্বশেষ পরীক্ষার সার্টিফিকেট অথবা মার্কশিটের কপি, ক্রীড়া/সামাজিক/সাংস্কৃতিক বা অন্য কোনো দক্ষতামূলক কর্মকান্ডের সনদ/স্বীকৃতির কপি প্রভৃতি জমা দিতে হবে।

এসব জীবনবৃত্তান্ত ৩ ও ৪ ডিসেম্বর যাচাই-বাছাই করবেন নেতৃবৃন্দ।

আজ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখাগুলোর সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও তা না হওয়ার বিষয়টি আগেই নিশ্চিত হওয়া গেছে। তবে শীর্ষ নেতারা বলছিলেন, ২৮ নভেম্বর জীবনবৃত্তান্ত জমা নেওয়ার মাধ্যমে সম্মেলনের প্রক্রিয়া শুরু হবে। সে সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘সম্মেলনের তো অনেক প্রক্রিয়া রয়েছে। সেগুলোর ধারাবাহিকতায় আমরা আগ্রহী প্রার্থীদের সিভি (জীবনবৃত্তান্ত) জমা নেব। সেগুলো যাচাই-বাছাইয়ের পর সম্মেলনের মূল অনুষ্ঠানের আয়োজন করব।’

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সর্বশেষ বার্ষিক হল সম্মেলন হয়েছিল ২০১৬ সালের ২৭ নভেম্বর। এর ১৬ দিন পর ১৩ ডিসেম্বর এক বছরের জন্য ঢাবি ছাত্রলীগের ১৮টি হল শাখার কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটির মেয়াদ চার বছর আগেই শেষ হয়। তবে এর মধ্যে আর নতুন কমিটি হয়নি।

 

সর্বশেষ খবর