রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

১২ ডিসেম্বর দেশ ৫জির যুগে প্রবেশ করছে

-মোস্তাফা জব্বার

গাজীপুর প্রতিনিধি

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আমরা আগামী ১২ ডিসেম্বর ফাইভ-জির যুগে প্রবেশ করতে যাচ্ছি। এর মধ্য দিয়ে ২০২৩ সালের ভিতরে ফাইভ জি প্রধান বিষয় হয়ে দাঁড়াবে।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে গতকাল সন্ধ্যায় গাজীপুরে সজীব ওয়াজেদ উপগ্রহ ভূ-কেন্দ্র প্রাঙ্গণে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) আয়োজিত আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন। তিনি উল্লেখ করেন, পৃথিবীর ছয়-সাতটি দেশের বেশি কোনো দেশ এখনো পর্যন্ত ফাইভ-জিতে প্রবেশ করেনি। আগামী দিনের বিশ্বকে বদলে দেওয়ার একটি প্রযুক্তি হচ্ছে ফাইভ-জি। আমরা প্রযুক্তিতে ৩২৪ বছর পেছনে পড়া একটি দেশ। এই প্রথম পৃথিবীর সর্বাগ্রে যে দেশগুলো প্রযুক্তি গ্রহণ করেছে, তার মধ্যে বাংলাদেশ স্থায়ী আসন গ্রহণ করতে যাচ্ছে।

বিএসসিএলের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহজাহান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব খলিলুর রহমান, অতিরিক্ত সচিব কামরুজ্জামান, বিসিএসএলের মুজিববর্ষ উদযাপন কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. সাজ্জাদ হোসেন, গাজীপুরের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক কামরুজ্জামান, বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর