শিরোনাম
বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
হত্যা মামলার এজাহার পরিবর্তন

রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ওসি শাকিলের আত্মসমর্পণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

শ্রমিকনেতা নুরুল ইসলাম হত্যার এজাহার পরিবর্তনের মামলায় আদালতে আত্মসমর্পণ করেছেন রাজশাহীর পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকিল উদ্দিন আহমেদ। হাই কোর্টের নির্দেশনা অনুযায়ী গতকাল বেলা ১১টার দিকে রাজশাহী বিভাগীয় স্পেশাল জজ আদালতে তিনি আত্মসমর্পণ করেন। তবে আদালতে পূর্ণাঙ্গ নথি না থাকায় শুনানি হয়নি। শুনানির জন্য ১২ ডিসেম্বর দিন ধার্য করেছে আদালত।

ওসি শাকিলের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম সরকার আসলাম জানান, শাকিল উদ্দিন আহমেদ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। তবে আদালতে পূর্ণাঙ্গ নথি না থাকায় শুনানি হয়নি। ১২ ডিসেম্বর শুনানির দিন ধার্য করেছেন বিচারক। হত্যাকাণ্ডের শিকার শ্রমিকনেতা নুরুল ইসলামের এজাহার পরিবর্তন করা হয়েছে বলে অভিযোগ করে তার মেয়ে নিগার সুলতানা হাই কোর্টে রিট করেন। এজাহার বদলের অভিযোগের প্রাথমিকভাবে সত্যতা মেলায় ওসি শাকিলকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়।

একই সঙ্গে ওসিকে কেন সাময়িক বরখাস্ত করা হবে না এবং তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে নির্দেশ কেন দেওয়া হবে না, তা-ও জানতে চাওয়া হয়েছিল রুলে। স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, রাজশাহীর পুলিশ সুপার ও পুঠিয়া থানার ওসিসহ সাত বিবাদীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।

নুরুল ইসলাম হত্যার ঘটনায় তার মেয়ে নিগার পুঠিয়া থানায় আবদুর রহমানসহ আটজনের নাম উল্লেখ করে এজাহার দাখিল করেছিলেন। পরে ওসি শাকিল উদ্দিন এজাহার সংশোধন করতে বলেন। পরে এজাহার সংশোধন করে দাখিল করা হয়। এ বিষয়ে পদক্ষেপ না নেওয়ায় নিহতের স্ত্রী রাজশাহীর আদালতে একটি মামলা করেন। তখন পুলিশ একটি এজাহার দাখিল করে। ওই এজাহার অনুসারে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়। তবে আসামি হিসেবে ওই আটজনের নাম নেই। যে এজাহার নথিভুক্ত হয়েছে তা নিগারের নয়। নিগারের দাখিল করা এজাহার বদলে দেওয়া হয়। এ বিষয়ে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করে কোনো ফল না পেয়ে নিগার হাট কোর্টে রিটটি করেন।

 

সর্বশেষ খবর