বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
নারায়ণগঞ্জ সিটি নির্বাচন

মনোনয়নপত্র দাখিল ১৩৩ প্রার্থীর

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে গতকাল পর্যন্ত মেয়র পদে দুই ও কাউন্সিলর পদের জন্য ১৩১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন খেলাফত মজলিশের এবিএম সিরাজুল মামুনসহ দুজন। আজ শেষ দিনে মেয়র পদে ডজনখানেক প্রার্র্থী মনোনয়নপত্র দাখিল করতে পারেন বলে জানা গেছে। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত সাধারণ কাউন্সিলর পদে ২০৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে ১০৪ জন ইতিমধ্যে দাখিল করেন। অপরদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে ২৭ জন দাখিল করেছেন। জানা গেছে, মেয়র পদে ইতিমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১১ জন।

তারা হলেন, আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, স্বতন্ত্র পরিচয়ে জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, বিএনপি দলীয় সাবেক এমপি গিয়াসউদ্দিন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল ও সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস সোহেল মোল্লা, ইসলামী আন্দোলনের মুফতি মাসুম বিল্লাহ, খেলাফত মজলিশের এবিএম সিরাজুল মামুন, বাংলাদেশ খেলাফত আন্দোলন মো. জসিম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী পরিচয়ে জয় বাংলা নাগরিক কমিটির নেতা কামরুল ইসলাম বাবু ও সুলতান মাহমুদ। তাদের মধ্যে খেলাফত মজলিশের এবিএম সিরাজুল মামুনসহ দুই জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র পদ ও নগর ভবন ছাড়লেন আইভী : মেয়র পদ  থেকে পদত্যাগ করেছেন ডা. সেলিনা হায়াৎ আইভী। গতকাল মেয়র হিসেবে তার শেষ কার্যদিবস অতিবাহিত করেছেন। দুপুরে তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তার পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানা গেছে।

এ তথ্য নিশ্চিত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন গণমাধ্যমকে জানান, মেয়র সেলিনা হায়াৎ আইভীর  শেষ কর্মদিবসে তিনি মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠিয়েছেন। এ ছাড়া তিনি বিদায়লগ্নে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

এর আগে নিতাইগঞ্জে নির্মাণাধীন নগর ভবন মিলনায়তনে আলোচনা সভায় মেয়র আইভী বলেন, ‘কেমন নারায়ণগঞ্জ চাই এ বিষয়ে আমরা পরবর্তীতে আলোচনা করব। যদি আল্লাহ আমাকে সফল করেন। যেহেতু আমি আগামীকাল মনোনয়ন ফরম জমা  দেব। আমি হয়তো আর অফিসেও আসব না।’

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা  দেওয়ার শেষ সময় আজ। ২০ ডিসেম্বর বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর।  ভোটগ্রহণ ১৬ জানুয়ারি। এবার মেয়র পদ ছাড়াও ২৭ টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ খবর