মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

সম্মেলনটির কারণে ভুগল নাসিরনগরের সাধারণ মানুষ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

নাসিরনগরে উপজেলা পরিষদ চত্বরে গতকাল আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ তাদের ত্রিবার্ষিক সম্মেলন করায় সরকারি কাজকর্মের প্রয়োজনে ওই চত্বরে আসা লোকজনকে ভুগতে হয়েছে। কর্তৃপক্ষীয় কোনো অনুমতি ছাড়াই উপজেলা স্বেচ্ছাসেবক লীগ অনুষ্ঠানটি করেছে।

জানা গেছে, বেলা ১১টায় শুরু হওয়া এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ। আরও উপস্থিত ছিলেন স্থানীয় এমপি ফরহাদ হোসেন সংগ্রাম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি রাফিউদ্দিন আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট লোকমান হোসেন প্রমুখ। উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কার্যালয় প্রাঙ্গণে উপজেলা যুব উন্নয়ন অফিস, হিসাবরক্ষণ অফিস, কৃষি অফিস, খাদ্য অফিস, মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা শিক্ষা অফিস, উপজেলা প্রকৌশলীর অফিসসহ সরকারি বেশ কিছু অফিস। গুরুত্বপূর্ণ এসব অফিসের সামনেই তৈরি করা হয় সম্মেলনের বিশাল প্যান্ডেল ও মঞ্চ। চত্বরজুড়ে নেতা-কর্মীদের জন্য চেয়ার বসানো হয়। অনুষ্ঠান শুরুর পর চত্বর স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা এমনভাবে দখল করে রাখেন যে ‘কাজ সারতে অফিসে’ সাধারণ মানুষ যে ঢুকবেন তার কোনো উপায়ই ছিল না। উপজেলার দূরদূরান্ত থেকে আসা অনেকেই সেবা নিতে না পেরে ফিরে গেছেন। সম্মেলনের কারণে উপজেলা পষিদের সামনের সড়ক দিয়ে যান চলাচল বন্ধ ছিল। এতেও সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ে।

ইউএনও হালিমা খাতুন জানান, তাঁকে মৌখিকভাবে জানানো হয়েছিল যে দুপুরের মধ্যে শেষ হয়ে যাবে। তা না হওয়ায় কাজে সমস্যা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন জানান, পূর্বানুমতি ছাড়া কোনো সমাবেশ করার সুযোগ নেই। তবু কীভাবে হলো খোঁজ নেওয়া হবে।

জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট মো. লোকমান হোসেন দুঃখ প্রকাশ করে বলেন, বিকল্প ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে সরকারি অফিসের সামনে সম্মেলনটি করা হয়েছে।

সর্বশেষ খবর