বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ছাত্রী হয়রানির অভিযোগে হলি ফ্যামিলি মেডিকেলের শিক্ষক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।  তিনি বলেন, রাজধানীর স্বনামধন্য একটি মেডিকেল কলেজের এক শিক্ষার্থী প্রতিষ্ঠানটির শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির চেষ্টার অভিযোগ করেন। যৌন হয়রানির অভিযোগ ওঠে ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে। এ ঘটনায় তার বিরুদ্ধে ভুক্তভোগী ওই ছাত্রী একটি মামলাও করেছেন।

এর পরিপ্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল ওই চিকিৎসককে গ্রেফতার করেছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, গত ২২ ডিসেম্বর ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন কলেজের শেষ বর্ষের ওই ছাত্রী। জিডিতে তিনি অভিযোগ করেন- পরীক্ষায় পাস না করিয়ে একই শিক্ষাবর্ষে অনেক বছর রাখার হুমকি দিয়ে শিক্ষক সালাউদ্দিন তাকে মেসেঞ্জারে খারাপ প্রস্তাব দেন। প্রাইভেট পড়ার জন্য তাকে বাসায় যেতে বলেন। কিন্তু বাসায় যেতে ওই শিক্ষার্থী রাজি হননি। এতে ক্ষিপ্ত হয়ে তাকে নানাভাবে হুমকি দিচ্ছেন সালাউদ্দিন। গত বছরের সেপ্টেম্বর থেকে তাকে এ হয়রানি করে আসছেন ডা. সালাউদ্দিন এবং এতে তার পড়াশোনা ক্ষতিগ্রস্ত হচ্ছে। মঙ্গলবার রাজধানীর রমনা থানায় সালাউদ্দিনের বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। মামলায় তিনি উল্লেখ করেছেন- গত ৬ নভেম্বর একটি স্থানে তাকে যৌন হয়রানির চেষ্টা করা হয়েছে। ওই সময় একটি বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডা. সালাউদ্দিন যৌন হয়রানির বিষয়টি স্বীকার করেছেন।

এদিকে গতকাল এক চিঠিতে ডা. সালাউদ্দিন চৌধুরীকে সাময়িক বরখাস্তের কথা জানিয়েছে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর