শনিবার, ৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

রাজধানীর মগবাজারে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মগবাজারে লেখাপড়ার জন্য বকা দেওয়ায় মায়ের সঙ্গে অভিমানে নওরীন জাহান ঝিলিক (১৮) নামের এক কলেজ শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। গতকাল দুপুর ২টায় মগবাজার গাবতলায় নিজ ফ্ল্যাটে এ ঘটনা ঘটে। হাসপাতালে নিয়ে আসা মৃতের যমজ বোন নুসরাত জাহান রিতা জানান, আমি ঝিলিকের সঙ্গে কথা বলে প্রাইভেট পড়তে যাই। হঠাৎ বাসার সাবলেট ভাড়াটিয়া ফোন করে বলে ঝিলিক দরজা বন্ধ করে দিয়েছে; তার কোনো সাড়াশব্দ পাচ্ছি না। পরে বাসায় এসে তাদের সহযোগিতায় রুম খুলে দেখি ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়েছে নওরীন। সেখান থেকে তাকে প্রথমে হলি ফ্যামিলি হাসপাতালে নেওয়া হয়।

পরে সেখান থেকে পৌনে ৪টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রিতা আরও বলেন, আম্মা ঝিলিককে পড়ালেখার জন্য সকালে একটু রাগারাগি করেন। তারপর আম্মা সাভারে নানার বাসায় গিয়েছিলেন। তাদের ধারণা, লেখাপড়ার জন্য মা বকা দেওয়ায় অভিমান করে আত্মহত্যা করেছে নওরীন। এ ছাড়া অন্য কোনো কারণ নেই বলে তিনি জানান।

হাতিরঝিল থানার এসআই ইদ্রিস আলী বলেন, ট্রিপল নাইনে খবর পেয়েছি  ওই শিক্ষার্থী গলায় ফাঁস দিয়েছে। পরে সেখান থেকে স্বজনরা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। পরিবারের বরাত দিয়ে তিনি বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পেলেও তদন্তসাপেক্ষে মৃত্যুর সঠিক কারণ বলা যাবে। মৃত ঝিলিক ঢাকার নবাবগঞ্জের মৃত অ্যাডভোকেট রাহাদ উল্লাহর মেয়ে। মগবাজারের গাবতলায় নিজেদের ফ্ল্যাটে পরিবারের সঙ্গে থাকতেন। দুই বোন এক ভাইয়ের মধ্যে তিনি ছিলেন বড়। তেজগাঁয়ে অবস্থিত হলিক্রস স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন নওরীন।

সর্বশেষ খবর