মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ঢামেকে ছাত্রলীগ ও কর্মচারীদের ধাওয়া পাল্টা ধাওয়া

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চতুর্থ শ্রেণির কর্মচারী ও কলেজ ছাত্রলীগের মধ্যে ধাওয়া- পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় জনি নামে এক কর্মচারী আহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ১১টা থেকে সোয়া ১২টা পর্যন্ত চলে এ ঘটনা। 

ঢামেকের একটি সূত্র জানায়, আগাম কর্মসূচি অনুযায়ী গতকাল কলেজে আউট সোর্সিংয়ে জনবল নিয়োগের টেন্ডার ড্রপ করার কথা ছিল। এর প্রতিবাদে সকাল ১০টায় ঢামেক হাসপাতালের চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতির পক্ষ থেকে কলেজ অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান করার কথা ছিল। বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে সেখানে পুলিশও মোতায়ন করা ছিল। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি পালন করছিলেন। এক পর্যায়ে ছাত্রলীগের এক কর্মীর সঙ্গে কর্মচারীদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে অধ্যক্ষের কক্ষে কর্মচারীদের পাঁচ সদস্যের প্রতিনিধি দল অধ্যক্ষের সঙ্গে কথা বলে আউট সোর্সিং নিয়োগের বিষয়টি সুরাহা করে। এর কিছুক্ষণ পর ছাত্রলীগের নেতা-কর্মীরা স্লোগান দিয়ে কর্মচারীদের ধাওয়া দিয়ে হাসপাতাল প্রবেশ করে এবং ১০৮ ও ১০৯ নম্বর মহিলা ওয়ার্ডে ঢুকে এক কর্মচারীকে মারধর করে। এ সময় কর্মচারীরা ওয়ার্ডের কলাসিবল গেট বন্ধ করে ছাত্রলীগ নেতাদের অবরুদ্ধ করেন। এ সময় ভিতর ও বাইরে দুই পক্ষই স্লোগান দিতে থাকে। পরে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটো মিঞা ও হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

 

সর্বশেষ খবর