শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
বিভিন্ন সংগঠনের নিন্দা ও প্রতিবাদ

অধ্যাপক তাজমেরী ইসলামের মুক্তি দাবি

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. তাজমেরী এস ইসলামকে গ্রেফতার ও কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে নিন্দা জানিয়েছে বিভিন্ন সংগঠন। সংগঠনগুলোর পক্ষ থেকে বলা হয়েছে- তাঁকে মুক্তি না দেওয়া হলে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে। সম্মিলিত পেশাজীবী সমন্বয় পরিষদের আহ্বায়ক শওকত মাহমুদ, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, বাংলাদেশ শিক্ষক সমন্বয় পরিষদের নেতৃবৃন্দ, বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের নেতৃবৃন্দ, বাংলাদেশ অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে গ্রেফতারের নিন্দা জানিয়ে অবিলম্বে তাঁর মুক্তি দাবি করেন। বিবৃতিতে এসব সংগঠনের নেতৃবৃন্দ বলেন, এমন একজন স্বনামধন্য প্রবীণ শিক্ষিকাকে এভাবে একটি মিথ্যা মামলায় বাসা থেকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে সরকার। এতে বোঝা যায় যে, এ সরকার হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। অবিলম্বে তাঁকে মুক্তি না দেওয়া হলে ‘শিক্ষক ও পেশাজীবী সমাজ’ বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য  হবে।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয় বলে মহিলা কারাগারের সুপার হালিমা খাতুন জানান। এর আগে সকালে রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরের ১১ নম্বর রোডের বাসা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও রোকেয়া হলের সাবেক প্রভোস্ট তাজমেরী ইসলামকে গ্রেফতার করে পুলিশ।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জানান, একটি রাজনৈতিক মামলায় ড. তাজমেরী এস ইসলামকে তার উত্তরার বাসা থেকে গ্রেফতারের পর বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তোলা হয়। এ সময় তার জামিন আবেদন করা হলে বিচারক তা নাকচ করে কাশিমপুর মহিলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সর্বশেষ খবর