শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
সাম্প্রদায়িকতা বিষয়ক সভা

উগ্রবাদীরা ধর্মীয় সেন্টিমেন্ট ব্যবহার করে শান্তি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ধর্মীয় নেতাদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেছেন, বর্তমানে একটি উগ্রবাদী গোষ্ঠী ধর্মীয় সেন্টিমেন্ট ব্যবহার করে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দেশের শান্তি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। বক্তারা এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

গতকাল সকালে সিলেট নগরীর রিকাবী বাজারসহ কবি নজরুল অডিটোরিয়ামে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি এ সভার আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসেন বলেন, ১৯৭১ সালে একটি অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে জাতি-ধর্ম নির্বিশেষে মানুষ বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধে অংশগ্রহণ করে বাংলাদেশকে স্বাধীন করেছে। তিনি উগ্রবাদীদের সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, দেশ ও ধর্মবিরোধী সব ষড়যন্ত্রের বিরুদ্ধে ধর্মীয় নেতাদের সজাগ ও সতর্ক থাকতে হবে, যাতে ক্ষমতার লোভে কেউ পবিত্র কোরআনকে ব্যবহার করে মানুষকে বিভ্রান্ত করতে না পারে।

বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) আলহাজ মাওলানা মঈনুল হক চৌধুরীর সভাপতিত্বে এ সভায় আরও বক্তব্য রাখেন মাওলানা মইনুল হক চৌধুরী, মাওলানা সুফিয়ান বিন এনাম, মাওলনা হারুন অর রশীদ মিরন, কবি মিম সুফিয়ান, মাওলানা বদরুজ্জামান, মাওলানা সাইফুল্লাহ সাদি, সিলেট বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুস্তাক আহমেদ, প্রিন্সিপাল মাওলানা মখলিসুর রহমান রাজাগঞ্জী, প্রিন্সিপাল মাওলানা আহমেদ কবির, মাওলানা মো. নাসির উদ্দিন মাহমুদ, আন্তর্জাতিক হাফিজ কারি মাওলানা আবদুুল মান্নান, মাওলানা মো. তোজাম্মেল হোসেন, মাওলানা মো. জহিরুল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

সর্বশেষ খবর