শুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

পুলিশ পদক পাচ্ছেন ২৩০ সদস্য

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), রাষ্ট্রপতির পুলিশ পদকসহ (পিপিএম) চার ক্যাটাগরিতে বাংলাদেশ পুলিশের ২৩০ জন সদস্য এবার পুলিশ পদক পাচ্ছেন। ২০২০ ও ২০২১ সালে নিজ নিজ দায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে ২৩ জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইনসে অনুষ্ঠেয় পুলিশ সপ্তাহে এসব পদক প্রদান করা হবে। প্রধানমন্ত্রী প্রতিবছর পুলিশ সপ্তাহে সংশ্লিষ্ট কর্মকর্তাদের এসব পদক পরিয়ে দেন। তবে এবার করোনার কারণে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুলিশ কর্মকর্তা ও সদস্যদের হাতে এসব পদক তুলে দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। যারা এ পদকে ভূষিত হন তাদের নামের শেষে বিপিএম-পিপিএম উপাধি যুক্ত হয়।

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২০২০ সালের জন্য ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এর জন্য মনোনীত করা হয়েছে। একইভাবে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ২০২১ সালের জন্য ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) মনোনীত করা হয়েছে। এ ছাড়া ২০২০ সালের জন্য গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) ও ৫০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম-সেবা) মনোনীত করা হয়েছে। একই কাজের স্বীকৃতি হিসেবে ২০২১ সালের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) ও ৫০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম-সেবা) মনোনীত করা হয়েছে।

এ বিষয়ে গতকাল রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব সিরাজাম মুনিরার স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সর্বশেষ খবর