মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

বাপেক্সের সাবেক কর্মকর্তা ও তার স্বামীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

বাপেক্সের সাবেক উপমহাব্যবস্থাপক নাজমা বেগম ও তার স্বামী আহসানুল বাশারের বিরুদ্ধে অর্জিত সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

গতকাল দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলা দুটি করেন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি জানিয়েছেন।

দুদক সূত্র জানায়, বাপেক্সের সাবেক উপমহাব্যবস্থাপক (ভূতত্ত্ব) নাজমা বেগম নিজ নামে জ্ঞাত আয়বহির্ভূত ৮৩ লাখ ৮৬ হাজার ৫০৯ টাকার সম্পদ অর্জন ও ভোগদখলে রেখে এবং অর্জিত সম্পদের মধ্যে ৪০ লাখ ৬১ হাজার ১৯৩ টাকা মূল্যের স্থাবর সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য-সংবলিত সম্পদ বিবরণী দুর্নীতি দমন কমিশনে দাখিল করেন। এ কারণে তার বিরুদ্ধে একটি মামলা করা হয়।

এ ছাড়া নাজমা বেগমের স্বামী আহসানুল বাশারের আয়-ব্যয়ের তথ্য/রেকর্ডপত্র পর্যালোচনা করে ১ কোটি ৩১ লাখ ৫ হাজার ২১০ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য পাওয়া গেছে। এর বিপরীতে আহসানুল বাশারের ১ কোটি ১১ লাখ ৭৭ হাজার ৬০২ টাকার গ্রহণযোগ্য আয় পাওয়া যায়। এর মধ্যে তার পারিবারিক ব্যয় পাওয়া যায় ৩১ হাজার ৩৭ হাজার ৫৮৯ টাকা। পারিবারিক ব্যয় ও স্থাবর-অস্থাবর সম্পদ হয় ১ কোটি ৬২ লাখ ৪২ হাজার ৭৯৯ টাকার। গ্রহণযোগ্য আয় বাদে ৫০ লাখ ৬৫ হাজার ১৯৭ টাকার সম্পদ অর্জনের স্বপক্ষে আয়ের উৎস সংক্রান্ত কোনো রেকর্ডপত্র সম্পদ বিবরণী যাচাই/অনুসন্ধানকালে পাওয়া যায়নি, যা তার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ হিসেবে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। এ কারণে তার বিরুদ্ধে পৃথক একটি মামলা করা হয়েছে।

সর্বশেষ খবর