সোমবার, ২১ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

স্বপ্ন পূরণের আগেই দক্ষিণ কোরিয়া থেকে লাশ এলো রুহিতের

নিজস্ব প্রতিবেদক, রংপুর

দক্ষিণ কোরিয়া থেকে এক মাস ১৯ দিন পর রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভার মায়াবাজার হাজীপাড়া গ্রামে লাশ এসেছে প্রবাসী রুহিত হাছান বাবুর (২৯)। তিনি সেখানে অসুস্থ হয়ে মারা যান।

জানা গেছে, গত শনিবার রাত সাড়ে ৮টায় দক্ষিণ কোরিয়ার একটি বিমানে হযরত শাহ জালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে রুহিতে লাশ আসে। সেখানে পরিবারের লোকজনের কাছে কফিন হস্তান্তর করা হয়। রুহিতের লাশ গতকাল ভোরে নিজ বাড়িতে পৌঁছলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার হারাগাছ পৌরসভার মায়াবাজার হাজীপাড়া গ্রামের দুলাল মিয়ার একমাত্র পুত্র রুহিত হাছান বাবু সাত বছর আগে সংসারের সচ্ছলতা ফিরিয়ে আনার স্বপ্ন নিয়ে দক্ষিণ কোরিয়ায় পাড়ি জমান। কোরিয়া যেতে তার পিতার মোটা অঙ্কের ঋণ হয়। কিছুদিন পর টাকা পাঠিয়ে রুহিত পিতাকে ঋণমুক্ত করেন। এর কিছুদিনের মধ্যে দেশে এসে বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল তার। যখন সুখের মুখ দেখতে শুরু করছিল পরিবার, ঠিক তখনই আসে দুঃসংবাদ।

পারিবারিক সূত্র জানায়, দক্ষিণ কোরিয়ার ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়া থেকে জানানো হয় অসুস্থ রুহিতকে কোরিয়ার সুয়ন শহরের আজউ ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপর পয়লা  জানুয়ারি মৃত্যুর খবর আসে। দিশাহারা হয়ে পড়েন পিতা-মাতা। সরকারের কাছে রুহিতের লাশ দেশে আনার জন্য আবেদন করা হয়। সে অনুযায়ী কোরিয়ায় নিয়োজিত রাষ্ট্রদূতের মাধ্যমে ১ মাস ১৯ দিন পর দেশে আসে রুহিতের লাশ।

সর্বশেষ খবর