শুক্রবার, ৪ মার্চ, ২০২২ ০০:০০ টা

ক্রিসেন্ট ট্যানারিজের চেয়ারম্যানসহ ১৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

রপ্তানি না করেও ভুয়া রপ্তানি বিলের বিপরীতে ভুয়া ডকুমেন্ট তৈরি করে জনতা ব্যাংকের ৬৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ক্রিসেন্ট ট্যানারিজের চেয়ারম্যান এম এ কাদেরসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে চকবাজার মডেল থানায় মামলাটি করেন। মামলায় অন্য আসামিরা হলেন- ক্রিসেন্ট ট্যানারিজের ব্যবস্থাপনা পরিচালক সুলতানা বেগম, পরিচালক রেজিয়া বেগম, জনতা ব্যাংক প্রধান কার্যালয়ের হিউম্যান রিসোর্সের সিনিয়র অফিসার মো. আবদুল্লাহ আল মামুন, মো. মনিরুজ্জামান, মো. সাইদুজ্জামান, প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ রুহুল আমীন, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. মাগরেব আলী, মো. খায়রুল আমীন, এজিএম মো. আতাউর রহমান সরকার, ডিজিএম এ কে এম আসাদুজ্জামান, মুহম্মদ ইকবাল, জনতা ব্যাংকের বিভাগীয় কার্যালয়ের জেনারেল ম্যানেজার মো. রেজাউল করিম, প্রধান কার্যালয়ের ডিজিএম কাজী রইস উদ্দিন আহমেদ, জনতা ব্যাংকের সাবেক জিএম বর্তমানের সোনালী ব্যাংকের ডিএমডি মো. জাকির হোসেন ও জনতা ব্যাংকের সাবেক জিএম বর্তমানে কৃষি ব্যাংকের ডিএমডি ফখরুল আলম।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা অসৎ উদ্দেশ্যে অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে শর্ত লঙ্ঘন করে জাল-জালিয়াতির মাধ্যমে রপ্তানি না করেও ভুয়া ডকুমেন্ট দেখিয়ে এফডিবিপি ও প্যাকিং ক্রেডিট বাবদ জনতা ব্যাংক থেকে টাকা উত্তোলন করে এবং রপ্তানি ঋণ সুবিধা গ্রহণপূর্বক অর্থ আত্মসাৎ করেন।

এজাহারে আরও বলা হয়েছে, ভুয়া রপ্তানি বিলের বিপরীতে মেসার্স ক্রিসেন্ট ট্যানারিজের অনুকূলে রপ্তানি না করেও ৬৮ কোটি ৩৪ লাখ ৯৫ হাজার ১২০ টাকা উত্তোলনের মাধ্যমে আত্মসাৎ করা হয়েছে।

সর্বশেষ খবর